• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

মূল টার্গেট অর্থবান ব্যক্তি, প্রতারণার অভিযোগে ১৪ বিদেশি গ্রেফতার

প্রকাশ:  ৩০ নভেম্বর ২০১৮, ১২:০৯ | আপডেট : ৩০ নভেম্বর ২০১৮, ১২:১১
নিজস্ব প্রতিবেদক

অবৈধভাবে বাংলাদেশে অবস্থান করে লোকজনের সঙ্গে প্রতারণা করার অভিযোগে ১৪ বিদেশিকে আটক করেছে র‌্যাব। গত বুধবার রাতে রাজধানীর বারিধারা ও খিলক্ষেত এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। র‌্যাবের ভাষ্য, এরা ফুটবলার পরিচয়ে দেশে এসেছিল। অনেক বড় ব্যবসায়ীকেও এরা ফাঁদে ফেলে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নিয়েছে। একই অভিযোগে এর আগেও আরো অনেক বিদেশিকে আটক করা হয়।

গ্রেফতারকৃতরা হলো উগান্ডার মুকি মাইকেল (৩৮), পেট্রিক এমবাজারিয়া (৩২), তানজানিয়ার ক্যাটেরুয়া এমলাভস, সারমেন্টো রেবেকা, নাইজেরিয়ার ইজিকুকওয়া (৩২), ওনকুওরা চুকুনোস (২২), অলুবোওয়াল (২৭), প্রমিস ওনিইনিচেকউকওয়া ইকবোয়াকাবা (২৯), নেইগোনু আমাদি (২৮), ডোনেটস (৩৪), ক্রিস্টিওয়া এনওয়ালুদু (৩৪), ক্যামেরুনের দিদি ন্যায়া (৪৬), কঙ্গোর ইলুংগা ক্রিটিয়ান এবং লাইবেরিয়ার জিওর‌্যাগ ম্যাথিউ (৩৮)। তাদের কাছ থেকে ২৯টি মোবাইল, দুটি ল্যাপটপ, নগদ এক লাখ ৫৮৫ টাকা ও এক হাজার ১৩ ডলার জব্দ করা হয়।

সম্পর্কিত খবর

    র‌্যাব জানায়, গ্রেফতারকৃতদের কারো কাছে বৈধ কোনো ভিসা ছিল না। তাদের কাছে বাংলাদেশের বিভিন্ন ব্যাংকের বিভিন্ন ব্যক্তির নাম ও তাঁদের ব্যাংক অ্যাকাউন্ট নম্বর পাওয়া যায়।

    বৃহস্পতিবার দুপুরে র‌্যাবের কারওয়ান বাজার ক্যাম্পে এক ব্রিফিংয়ে র‌্যাব-১-এর পরিচালক সারওয়ার বিন কাশেম বলেন, ফুটবল খেলোয়াড় পরিচয় দিয়ে এরা বাংলাদেশে এসেছে। অনেক সময় এদের অনেকে ব্যবসায়ী সেজেও দেশে প্রবেশ করে। এদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের প্রতারণার অভিযোগ পাওয়া গেছে। এরা কমপক্ষে ১২ জনের একটি চক্র গড়ে অর্থবান ব্যক্তিদের টার্গেট করে তাঁদের সঙ্গে সখ্য গড়ে তুলে প্রতারণা করত। কখনো কখনো এরা এ দেশীয় সহযোগীদের নিয়েও এসব কর্মকাণ্ড করত। এ রকমই আন্তর্জাতিকচক্রের ১৪ সদস্যকে আটক করা হয়েছে।

    ব্রিফিংয়ে বলা হয়, গ্রেফতার হওয়া চক্রের সদস্যরা উগান্ডার মার্ক নামে একজনের সহযোগিতায় অবৈধ ভিসায় এ দেশে প্রবেশ করে। এরপর ছোট ছোট দলে বিভক্ত হয়ে দীর্ঘদিন ধরে প্রতারণামূলক কর্মকাণ্ড চালাচ্ছিল।

    ওএফ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close