• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

সেই বিতর্কিত ইউএনওকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি

প্রকাশ:  ০৫ ডিসেম্বর ২০১৮, ১১:২৩
সুনামগঞ্জ প্রতিনিধি
ফাইল ছবি

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শ্রী পুর্ণেন্দু দেবকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। গত বৃহস্পতিবার (২৯ নভেম্বর) এক প্রজ্ঞাপনে ইউএনও পুর্ণেন্দু দেবকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করে আদেশ জারি করা হয়।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) বিকালে তিনি নবাগত ইউএনও মো. সাইফুল ইসলামের কাছে দায়িত্বভার হস্তান্তর করেন। তিনি এর আগে ময়মনসিংহ জেলা প্রশাসক কার্যালয়ে ভূমি অধিগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্বপালন করেন।

জানা যায়, ২০১৭ সালের ২০ সেপ্টেম্বর শ্রী পুর্ণেন্দু দেব তাহিরপুরে ইউএনও হিসেবে যোগদান করেন।

তাহিরপুর উপজেলা সদরে গত ৩ নভেম্বর শনিবার রাতে ইউএনও পুর্ণেন্দু দেব তার বাসভবনের পাশে খেলার মাঠে ডেকে নিয়ে অটো রাইস মিলের পাশে বালু রাখার কাজে বাধা দেয়া হয়েছে কিনা জানতে চেয়ে অটো রাইস মিল ব্যবসায়ী বেলায়েত হোসেনকে থাপ্পড় মারেন।

এর জের ধরে ৪ নভেম্বর ইউএনওর অপসারণের দাবিতে বিক্ষুব্ধ ব্যবসায়ী ও এলাকাবাসী উপজেলা সদরেই ঝাড়ু ও জুতা মিছিল করেন।

ওই মিছিলের জের ধরে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল, সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবদলের আহ্বায়ক বোরহান উদ্দিন, উপজেলা শ্রমিক দলের সভাপতি ফেরদৌস আলম, উপজেলা ছাত্রদল সভাপতি মেহেদী হাসান উজ্জ্বল, ইউএনওর হাতে লাঞ্ছনার শিকার ব্যবসায়ী বেলায়েত হোসেনসহ ৫৪ জনের বিরুদ্ধে অহেতুক নাশকতার পরিকল্পনার অভিযোগে থানায় মামলা দায়ের করিয়ে গণহয়রানি করা হয়।

৫ নভেম্বর বিকালে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে ১৭ জনকে আদালতে পাঠানো হয়েছে। রোববার রাত ১টা ৪৫ মিনিটে মামলা রেকর্ডের সময় দেখানো হলেও রাতভর ওই মামলায় আগাম গ্রেফতার করা হয় ১৭ ব্যক্তিকে। থানার এসআই পার্ডন কুমার সিংহ বাদী হয়ে ওই মামলা দায়ের করেছিলেন।

সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ বলেন, তাহিরপুরে নবাগত ইউএনও হিসেবে মো. সাইফুল ইসলাম মঙ্গলবার যোগদান করেছেন। আগের ইউএনও পুর্ণেন্দু দেবের বদলির বিষয়টি জনপ্রশাসন মন্ত্রণালয়ের রুটিন ওয়ার্ক বলে মন্তব্য করেন তিনি।

/এসএম

ইউএনও

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close