• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাঙ্গাবালীতে সংঘর্ষ মামলায় বিএনপির ৪৫ নেতাকর্মী আসামি, গ্রেফতার ২০

প্রকাশ:  ১২ ডিসেম্বর ২০১৮, ১৮:৩৮
বরিশাল প্রতিনিধি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীর সমর্থনে পাল্টাপাল্টি সভায় সংঘর্ষের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে একটি মামলা হয়েছে।

মঙ্গলবার রাতে রাঙ্গাবালী থানায় এ মামলা করা হয়, যার মামলা নং-৫। এ মামলায় বিএনপির ২০ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বিশেষ ক্ষমতা ও বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান এনামুল ইসলাম লিটু বাদী হয়ে মামলাটি করেন।

সম্পর্কিত খবর

    এতে উপজেলা বিএনপির সভাপতি কবির হোসেন তালুকদার ও সাধারণ সম্পাদক আবদুর রহমান ফরাজীসহ দলের ৪৫ নেতাকর্মীকে আসামি করা হয়। এ ছাড়া অজ্ঞাতনামা হিসেবে দলের ৬০-৭০ জনকে আসামি করা হয়।

    এদিকে মঙ্গলবার রাত সাড়ে ৭টায় উপজেলা আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

    সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান এনামুল ইসলাম লিটু বলেন, আওয়ামী লীগ প্রার্থীর উঠান বৈঠকে অতর্কিতভাবে বিএনপির নেতাকর্মীরা হামলা চালায়। এতে আওয়ামী লীগের অসংখ্য নেতাকর্মী আহত হন।

    এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও উপজেলা পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন, রাঙ্গাবালী ইউপি চেয়ারম্যান সাইদুজ্জামান মামুন খান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নূরে আলম ফকু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবিএম আবদুল মান্নান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এস আলম ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

    তবে উপজেলা বিএনপির সভাপতি কবির হোসেন তালুকদার বলেন, পূর্বনির্ধারিত ঘোষণা অনুযায়ী আমাদের সভার আয়োজন করা হয়। কিন্তু আওয়ামী লীগ একই সময় পাল্টা সভার আয়োজন করে। পরে হঠাৎ আওয়ামী লীগের লোকজন আমাদের ওপর হামলা চালায়। এতে আমাদের ২০-৩০ নেতাকর্মী আহত হন। তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।’

    এদিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মহিব্বুর রহমান মহিব বলেন, আমি এ বিষয়ে কিছুই জানি না। ওই সময় কলাপাড়ায় দোয়া মাহফিল ছিল। সেখানে খুব ব্যস্ত ছিলাম। এ ব্যাপারে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলেন।

    বিএনপির মনোনীত প্রার্থী এবিএম মোশাররফ হোসেন সাংবাকিদের জানান, খালগোড়া বাজার এলাকায় ওই মাদ্রাসা মাঠে আমাদের পূর্বনির্ধারিত সভা ছিল। সভার জন্য আমরা আগেই উপজেলা প্রশাসন থেকে অনুমতি নিয়েছিলাম। কিন্তু আওয়ামী লীগের কর্মীরা আমাদের ওপর প্রতিহিংসাপরায়ণ হয়ে হামলা করেছে। সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানাই। এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি মিলন কৃষ্ণ মিত্র বলেন, নির্বাচনী সভায় হামলার ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল ইসলাম লিটু বাদী হয়ে মামলা করেন। ওই মামলায় আমরা ইতোমধ্যে ২০ জনকে গ্রেফতার করেছি। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

    উল্লেখ্য, মঙ্গলবার বিকালে উপজেলার খালগোড়া বাজারে বিএনপির প্রার্থী এবিএম মোশাররফ হোসেনের উপস্থিতিতে এক সভার আয়োজন করা হয়। একই সময় ওই বাজারের বালুর মাঠে আওয়ামী লীগের প্রার্থী মহিব্বুর রহমান মহিবের সমর্থকরাও সভার আয়োজন করেন। এক পর্যায় দুইপক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে উভয়পক্ষের অর্ধশত নেতাকর্মী আহত হন। এ ঘটনায় স্থানীয় ব্যবসায়ী ও লোকজনের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

    ওএফ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close