• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

'ক্রাইম প্যাট্রোল' দেখে ছাত্রকে অপহরণ করে হত্যা

প্রকাশ:  ১৮ ডিসেম্বর ২০১৮, ০০:০১ | আপডেট : ১৮ ডিসেম্বর ২০১৮, ০০:১৪
নিজস্ব প্রতিবেদক

সদ্য কৈশোর পার হওয়া দুই যুবক টেলিভিশনে অপরাধবিষয়ক অনুষ্ঠান 'ক্রাইম প্যাট্রোল' দেখে শিশু অপহরণ করে হত্যা করেছে। ঘটনাটি ঘটেছে গাজীপুরের শ্রীপুরের ফাউগান গ্রামে। ফয়সাল আহমেদ ও পারভেজ শিকদার নামের কিশোরদ্বয় প্রতিবেশী শিশু সাদমান ইকবাল রাকিনকে (১০) অপহরণ করে স্থানীয় বাঁশঝাড়ের গভীরে লুকিয়ে রেখে শিশুর বাবার কাছে মুক্তিপণ দাবি করে।

১১ ডিসেম্বর দুপুরে বাঁশঝাড়ের ভেতর মেলে রাকিনের মরদেহ। এরপর শিশুটির বাবা সৈয়দ শামীম ইকবাল শ্রীপুর থানায় মামলা করেন।

সম্পর্কিত খবর

    র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল সারওয়ার-বিন-কাশেম বলেন, পারভেজ দুই বছর ধরে রাকিনের প্রাইভেট টিউটর ছিল। রাকিন চলতি বছর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা দিয়েছিল। টেলিভিশনে ক্রাইম প্যাট্রোল অনুষ্ঠান দেখে পারভেজ তার ছাত্র রাকিনকে অপহরণের পরিকল্পনা করে। এ জন্য সে তার বন্ধু ফয়সালকে সঙ্গে নেয়। ছয় মাস আগে রাকিনের বাবার মোবাইল ফোনটিও চুরি করে পারভেজ। রাকিনকে অপহরণের পর হত্যা করে ওই মোবাইল নম্বর ব্যবহার করেই মুক্তিপণের ১০ লাখ টাকা চেয়েছিল সে। গত ৫ ডিসেম্বর বিকেলে সে বাড়ির পাশে খেলা করার সময় ফয়সাল ও পারভেজ তাকে পাখির বাসা দেখানোর কথা বলে নিয়ে যায়।

    র‌্যাব অধিনায়ক আরও বলেন, শিশুটিকে অপহরণের পর বাঁশঝাড়ের ভেতর নিয়ে গেলেও পরে অপহরণকারী দু'জনের মনে হয়, তাকে কোথায় রাখবে। একবার ছেড়ে দেওয়ার কথাও চিন্তা করে। এতে ধরা পড়ে যাওয়ার ভয়ে তারা রাকিনকে গলাটিপে হত্যা করে। এরপর চুরি করা মোবাইল নম্বর দিয়ে তার বাবাকে মুক্তিপণের জন্য ফোন করতে গিয়ে দেখে এতে টাকা নেই। পরে তারা ছোট্ট একটি কাগজে মোবাইল নম্বরটি লিখে ফ্ল্যাক্সিলোডের দোকানে দিয়ে ২০ টাকা রিচার্জ করে। এর সূত্র ধরেই পারভেজ ও ফয়সালকে শনাক্ত করে গত রোববার গ্রেফতার করা হয়। পরে তারা হত্যাকাণ্ডের কথা স্বীকার করে।

    পিবিডি/ ইকা

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close