• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

ব্রাহ্মণবাড়িয়ায় খুলেছে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র

প্রকাশ:  ১৩ জানুয়ারি ২০১৯, ২২:১৪
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া শহরতলির খৈয়াশার এলাকায় ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র খুলছে ভারতীয় হাইকমিশন। পূর্বাঞ্চলের প্রবেশদ্বার নামে খ্যাত ব্রাহ্মণবাড়িয়া জেলায় ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে ভারতগামী বাংলাদেশিদের ভ্রমণ, চিকিৎসা, শিক্ষা, ব্যবসাসহ বিভিন্ন ভিসা দেয়া হবে। এতে ভারতগামী বাংলাদেশি পর্যটকদের মাঝে স্বস্তি দেখা দিয়েছে। আগে তাদের ভিসার জন্য চট্টগ্রাম বা ঢাকায় যেয়ে অনেক ভোগান্তি পোহাতে হতো।

জেলা শহরের খৈয়াশার এলাকায় একটি ভাড়া বাসায় নতুন এ ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের কার্যক্রম শুরু হয়েছে। তবে কোনো ধরনের আনুষ্ঠানিকতা ছাড়াই রোববার সকাল থেকে ব্রাহ্মণবাড়িয়ার এ কেন্দ্রে ভিসাপ্রত্যাশীদের আবেদন জমা নেয়া হয়।

সূত্র জানায়, প্রতি সপ্তাহের রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভিসাপ্রত্যাশীদের আবেদন ও পাসপোর্ট জমা নেয়া হবে। এর পর দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে পাসপোর্ট বিতরণ (ডেলিভারি) কার্যক্রম। আবেদন জমা দেয়ার ৭ কর্মদিবস পর পাসপোর্ট বিতরণ করা হবে।

ব্রাহ্মণবাড়িয়ায় বহুল কাঙ্ক্ষিত এ ভিসা আবেদন কেন্দ্রটি চালু হওয়ার মধ্য দিয়ে স্বস্তি ফিরছে ভিসাপ্রত্যাশীদের মনে। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর সীমান্ত পথে প্রতিদিন শত শত যাত্রী ভারত ভ্রমনে যায়। ফলে ভিসা প্রাপ্তির জন্য বিভাগীয় শহরে যেতে হতো। বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া থেকেই পাওয়া যাচ্ছে ভারতীয় ভিসা।

ব্রাহ্মণবাড়িয়া সদরের পাঘাচংয়ের বাসিন্দা খাইরুল আমিন জানান, ব্যবসা ও চিকিৎসাসহ নানা কারণে তাকে মাঝে মধ্যে ভারতে যেতে হয়। আগে অনেক কষ্ট ও ভোগান্তি সহ্য করে চট্টগ্রাম থেকে ভিসা সংগ্রহ করতে হতো। এখন ব্রাহ্মণবাড়িয়ায় অফিস হওয়ায় তাদের ভোগান্তি কমার সম্ভবনা রয়েছে। তবে ভিসার পাবার পর সেটা বোঝা যাবে।

শহরে কান্দিপাড়ার ব্যবসায়ী কৈলাশ চন্দ্র দাস জানান, ব্রাহ্মণবাড়িয়ায় ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র চালু হওয়ায় অনেক সুবিধা হয়েছে। তিনি আশা করেন। এখানে দ্রুত সময়ের মধ্যে ভারতীয় ভিসা পাবেন।

তবে এ ব্যাপারে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রটি ব্রাহ্মণবাড়িয়ার দায়িত্বশীল কেউ গণমাধ্যমকর্মীদের সঙ্গে এখনও পর্যন্ত কোনো যোগাযোগ বা কথা বলেনি।

পিবিডি/ওএফ

ব্রাহ্মণবাড়িয়া,ভারতীয় ভিসা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close