• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

আনসারদের ভাতার টাকা আত্মসাতের অভিযোগ

প্রকাশ:  ১৪ জানুয়ারি ২০১৯, ১৭:৩৭ | আপডেট : ১৪ জানুয়ারি ২০১৯, ১৭:৩৯
কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার নাঙ্গলকোট একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব পালন করা আনসার-ভিডিপি সদস্যদের ভাতার টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে গ্রুপ লিডার ফজলুর হকের বিরুদ্ধে।

আনসার-ভিডিপি সদস্যদের দেয়া তথ্য মতে, প্রতিজনের কাছ থেকে ১ হাজার টাকা থেকে ১৫শ, টাকা করে প্রায় লাখ টাকা আত্মসাৎ করা হয়েছে। এ ঘটনায় নাঙ্গলকোট আনাসার-ভিডিপি কার্যালয়ের গ্রুপ লিডারের যোগসাজশ রয়েছে।

সম্পর্কিত খবর

    এ ব্যাপারে নাঙ্গলকোট উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা বিল্লাল হোসেন বলেন,কিছু সমস্যা হয়েছে তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে সমাধান করা হয়েছে, অভিযুক্ত লিডার ফজলুল হকের বিরুদ্ধে অভিযোগ আছে, বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে। গত ৩০ ডিসেম্বর সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা ১০ (নাঙ্গলকোট) উপজেলায় ১ হাজার ৮০জন আনসার-ভিডিপি সদস্য দায়িত্ব পালন করেছেন।

    আনসার-ভিডিপির প্লাটুন কমান্ডার ও সহকারী প্লাটুন কমান্ডার ৫ হাজার ৭ টাকা ও সদস্যের প্রত্যেকে ৪ হাজার ৫৫৭ টাকা করে ভাতা পাওয়ার কথা। ৩ জানুয়ারী উপজেলা আনসার ভিডিপি কার্যালয় থেকে তাদের দায়িত্ব পালনের এ ভাতা প্রদান করা হয়। অভিযোগ উঠেছে আনসার-ভিডিপি সদস্যরা ওই ভাতার টাকা নিয়ে ভিডিপি কার্যালয় থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গে তাদের কাছ থেকে ওই কার্যালয়ের লোকজন প্রত্যেকের কাছ থেকে ১ হাজার ৫০০ টাকা করে হাতিয়ে নিয়েছেন।

    ভাতড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্ব পালন করা ও বটতলী কেন্দ্রে দায়িত পালন করা মতিন, নুরুল ইসলাম, ইকবাল, আবু বক্কর, ছগির, হাছান, তুহিন, ছকিনা, জাহানারা, খোশনেহারা জমিলা, অভিযোগ করে বলেন, ৩ জানুয়ারী উপজেলায় ভাতার টাকা বিতরণ করা হবে। আমাদেরকে জানানোর পর টাকা আন্তে গেলে গ্রুপ লিডার তার নিজস্ব লোকদের লাইনে দারাতে বলেন, টাকা গুলো গ্রুপ লিডারের হাতে দেয়া হয়েছে। গ্রুপ লিডার ফজলুল হকের প্রতি গ্রুপে ১২জন করে মোট ১৫৬ জনের দায়িত্ব নেন।

    এ ব্যাপারে গতকাল সোমবার নাঙ্গলকোট উপজেলা আনাসার-ভিডিপির কর্মকর্তা বিল্লাল হোসেন বলেন, ‘সদস্যদের ভাতার টাকা আমাদের অফিস থেকে দিয়ে দেয়া হয়েছে। এই প্রতিবেদকের কাছে গত ১৩ জানুয়ারি রাতে একটি লিখিত অভিযোগ দেন, পেরিয়া গ্রামের ১২ জন আনসারের সদস্য তারা এক টাকাও পায়নি বলে অভিযোগ পত্রে উল্লেখ করে।

    গতকাল এ বিষয়ে আনসার ভিডিপির কর্তকর্তার কার্যলয়ে গেলে তখন ও কর্মকর্তা অভিযোগ কারী মতিনের সাথে কথা বললে সেই জানান, গতকাল সোমবার ১৪ জানুয়ারি সকালে তাদের হাতে ৪ হাজার ৫শ’ টাকার পরিবর্তে প্রত্যেক জনকে ৩ হাজার টাকা করে দেয়া হয়েছে।

    এ বিষয়ে অভিযুক্ত ফজলুল হক বলেন, টাকা ঠিক ভাবে বিতরণ করা হয়েছে।

    পিবিডি/ওএফ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close