Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯, ১০ মাঘ ১৪২৫
  • ||

অস্ট্রেলিয়ার ব্যাপক আলোচনায় মাদক পাচারকারীর গান!

প্রকাশ:  ০২ জানুয়ারি ২০১৮, ১৮:০৭
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট icon

মাদক পাচারের দায়ে দশ বছর জেল খেটে এবং তিন বছর প্যারোলে কাটিয়ে শ্যাপেল করবি ইন্দোনেশিয়া থেকে অস্ট্রেলিয়ায় ফিরেছেন কয়েক মাস আগে। কিছুদিন আগে সামাজিক যোগাযোগমাধ্যমে এক মিউজিক ট্র্যাকে গান গাইতে দেখা গেছে করবিকে। ‘পাম ট্রি’ নামে ট্র্যাকটিতে করবিকে গাইতে দেখা যায়, ‘আমি কুইন্সল্যান্ডে আছি, এখানে রৌদ্রজ্জ্বল। আমার পেছনে অনেক পাম গাছ।’

ইনস্টাগ্রামে দেয়া এক পোষ্টে করবি লিখেছেন, মিউজিক ট্র্যাকটি বানাতে খুবই মজা হয়েছে। কিন্তু করবির এই মিউজিক ট্র্যাক নিয়ে অস্ট্রেলিয়ার সামাজিক যোগাযোগমাধ্যম বিভক্ত হয়ে পড়েছে। কেউ তারিফ করছেন এই বলে যে, করবির পরিবর্তন উৎসাহব্যঞ্জক। কেউ কেউ তাকে অস্ট্রেলিয়ার সত্যিকারের আইকন বলে অভিহিত করছেন। আবার কেউ ব্যাপারটিকে পুরো ধাপ্পাবাজি বলে বিরক্তি প্রকাশ করেছেন। তবে পরিষ্কারভাবে বিষয়টি ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে।

২০০৪ সালে প্রায় সাড়ে চার কেজি মারিজুয়ানা বা গাঁজা নিয়ে ইন্দোনেশিয়াতে ধরা পড়েছিলেন শ্যাপেল করবি। নিজেকে নির্দোষ দাবী করেছিলেন করবি, কিন্তু দ্বীপ রাষ্ট্রটির মাদক আইন খুবই কঠোর। এক দশক জেল খেটেছেন আর তিন বছর ছিলেন প্যারোলে। ২০১৭ সালের মে মাসে মুক্তি পেয়েছেন তিনি। গাজা নিয়ে বালিতে ধরা পড়ার ঘটনা ঐ সময়ে বেশ আলোড়ন তুলেছিল। পুরোটা সময় অস্ট্রেলিয়ার গণমাধ্যম তার খবরাখবর প্রচার ও প্রকাশ করেছে। শুরু থেকেই করবিকে নিয়ে অস্ট্রেলিয়া দুই ভাগে বিভক্ত ছিল। নিজের দেশে বরাবর সহানুভূতি পেয়েছেন তিনি।

সুত্রঃ বিবিসি

/তুহিন/

apps