• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নওয়াজ শরিফের স্ত্রী কুলসুমের দাফন সম্পন্ন

প্রকাশ:  ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১২:২৯
আর্ন্তজাতিক ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের স্ত্রী কুলসুম নওয়াজকে গতকাল রাতে লাহোরে তার শ্বশুর মিয়া শরীফের কবরের পাশে দাফন করা হয়েছে। এর আগে তার জানাজা লাহোর শরীফ মেডিকেল সিটিতে অনুষ্ঠিত হয়। ক্যান্সারে আক্রান্ত কুলসুম মঙ্গলবার লন্ডনে মারা যান।

এদিন সকালে একটি উড়োজাহাজে করে কুলসুমের লাশ লন্ডন থেকে লাহোরে নেয়া হয়। ক্যান্সারে আক্রান্ত হয়ে গত মঙ্গলবার লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কুলসুম নওয়াজের মৃত্যু হয়। স্ত্রী মৃত্যুতে প্যারোলে মুক্তি পেয়েছেন বর্তমানে দুর্নীতির মামলায় কারাগারে থাকা নওয়াজ শরিফ।

সম্পর্কিত খবর

    বিমানবন্দরে নওয়াজ শরিফের ছোট ভাই হামজা শাহবাজসহ পরিবারের সদস্যরা কুলসুমের লাশ গ্রহণ করেন। পরে একটি অ্যাম্বুলেন্সে তা শরিফ পরিবারের বাসভবন ‘জাতি উমরায়’ নেয়া হয়। স্থানীয় সময় বিকাল ৫টায় লাহোরের শরিফ মেডিকেল সিটি প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে শ্বশুরের পাশে কুলসুমকে কবর দেয়া হয়।

    এর আগে বৃহস্পতিবার লন্ডনের রিজেন্ট পার্ক মসজিদে কুলসুম নওয়াজের প্রথম জানাজা হয়। নওয়াজ-কুলসুম দম্পতির দুই ছেলে হাসান ও হুসাইন মায়ের লাশে সাথে পাকিস্তানে আসতে পারেননি। এ দম্পতির মেয়ে আসমাও লন্ডনে বসবাস করছেন। আর আরেক মেয়ে মারিয়াম বাবার সাথে একই মামলায় দন্ডিত হয়ে ইসলামাবাদের আদিয়ালা কারগারে আছেন। তিনিও প্যারোলে মুক্তি পেয়েছেন।

    জানাজায় পরিবারের সদস্যরা ছাড়াও শতাধিক মানুষ অংশ নিয়েছেন। উপস্থিত ছিলেন সাবেক প্রেসিডেন্ট মামনুন হোসেন, সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি, সাবেক আইনমন্ত্রী রানা সানাউল্লাহসহ বহু সাবেক-বর্তমান রাজনৈতিক নেতা।

    /এসএইচ

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close