• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জোর করে সাংবাদিককে চুমু খেয়েছিলেন আকবর!

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০১৮, ১১:২০ | আপডেট : ১৭ অক্টোবর ২০১৮, ১১:৩০
আন্তর্জাতিক ডেস্ক

ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবরের বিরুদ্ধে আসছে একের পর এক যৌন হেনস্থার অভিযোগ। এবার তার বিরুদ্ধে অভিযোগ আনলেন সাংবাদিক তুষিতা প্যাটেল। পর পর দু'দিন কাজের জন্যে ডেকে তাকে জাপটে ধরে চুমু খায় আকবর।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবরের বিরুদ্ধে প্রথম যৌন হেনস্থার অভিযোগ আনেন সাংবাদিক প্রিয়া রামানি। এবার আবারও তার বিরুদ্ধে একি অভিযোগ করলেন সাংবাদিক তুষিতা প্যাটেল। ১৫ দিনে এই নিয়ে আকবরের বিরুদ্ধে ১২ জন নারী যৌন হেনস্থার অভিযোগ এনেছে।

সম্পর্কিত খবর

    তুষিতার একটি খোলা চিঠি থেকে জানা যায়, দৈনিক ‘ডেকান ক্রনিকল’ নামক পত্রিকায় তারা এক সাথে কাজ করতেন। তখনই এই ঘটনা ঘটেছিল।

    চিঠিতে তুষিতা জানিয়েছেন, সেটা ’৯২ সালের কথা। তখন তার বয়স ২২। আকবর তাঁকে কলকাতার একটি হোটেলে দেখা করতে বলেছিলেন। সেই ঘরে পৌঁছে দেখেন, একটি আন্ডারওয়্যার পরে বসে আছেন আকবর। এই দিন খুবই অপ্রস্তুত বোধ করেছিলেন তুষিতা। এক বছর পরে তুষিতা যোগ দেন ‘ডেকান ক্রনিকল’-এ। একবর সেখানকার এডিটর-ইন-চিফ ছিলেন। ওই সময় কাজের অছিলায় হোটেলের ঘরে ডেকে তাঁকে জাপটে ধরে চুমু খেয়েছিলেন আকবর। পরের দিন হোটেলের কনফারেন্স রুমে তুষিতাকে ডাকেন আকবর। তুষিতা এড়িয়ে যেতে চেয়েছিলেন। কিন্তু কাজের অছিলায় তাঁকে আবার ডাকেন আকবর। সেখানে তুষিতাকে একলা পেয়ে জাপটে ধরে আবার চুমু খান আকবর।

    তুষিতা লিখেছেন, ‘সে দিন আমি ওই ঘটনার পর বাথরুমে গিয়ে চোখে-মুখে জল দিয়েছিলাম। আর কেঁদেছিলাম।’

    তুষিতা আরও বলেছেন, এই অভিযোগের কারনে আকবর যদি তার বিরুদ্ধে মামলা করে তাহলে সেই মামলা তিনি লড়ে যাবেন। শীঘ্রই আরও অনেক মহিলাও সাহসে ভর করে আকবরের বিরুদ্ধে অভিযোগ জানাবেন বলে বলেন তুষিতা।

    উল্লেখ্য, ইতিমধ্যে মহিলা সাংবাদিকদের নেটওয়ার্ক ফাউন্ডেশন অব মিডিয়া প্রফেশনালস অ্যান্ড বৃহন্মুম্বাই ইউনিয়ন অব জার্নালিস্টস থেকে কেন্দ্রীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পদ থেকে আকবরের পদত্যাগের দাবিতে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দেয়া হয়েছে।

    -এসএমএ

    সাংবাদিককে চুমু খেয়েছিলেন আকবর,এম জে আকবরের,তুষিতা পটেল,প্রিয়া রামানি,যৌন হেনস্থার অভিযোগ
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close