Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯, ১০ মাঘ ১৪২৫
  • ||

আগুন নিয়ে খেলবেন না: মমতার হুঁশিয়ারি

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০১৯, ১৮:৪৮
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট icon

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, আমি আপনাদের স্পষ্ট বলছি, আগুন নিয়ে খেলবেন না।

বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের কৃষ্ণনগরে এক সমাবেশে ভাষণ দেয়ার সময় ওই মন্তব্য করেন।

মমতা প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, আপনার কেন্দ্রীয় সরকারের যা কাজ, সেটা করুন। ব্যাঙ্ক লুটেছেন, নোট বাতিলের নামে মানুষের টাকা লুটেছেন, ব্যাঙ্ক গুলোর বারোটা বাজিয়ে দিয়েছেন, রিজার্ভ ব্যাঙ্কের বারোটা বাজিয়ে দিয়েছেন, (কেন্দ্রীয় তদন্ত সংস্থা) সিবিআইয়ের বারোটা বাজিয়ে দিয়েছেন, বিভিন্ন প্রতিষ্ঠান নষ্ট করে দিয়েছেন! আজ তো ইতিহাসও পরিবর্তন করে দিচ্ছেন। সবার নাম পরিবর্তন করে দিচ্ছেন। সবকিছু বদলে দিচ্ছেন। নিজেদেরকে কী ভাবেন? যা ইচ্ছে তাই করে যাবেন?

তিনি বলেন, মমতা ব্যানার্জি কিছু বললেই সিবিআই পাঠিয়ে দেবেন? পাঠান, কতো সিবিআই আছে, কত ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট) আছে দেখতে চাই। আমাদের মুখ এভাবে বন্ধ করে দেয়া যাবে না। আজকে তপসিলি-আদিবাসীদের উপরে যে অত্যাচার আপনারা করেছেন, তপসিলি-আদিবাসীরা তা কড়ায়গণ্ডায় আদায় করে নেবে। সংখ্যালঘুদের উপরে যে অত্যাচার করেছেন, কড়ায়গণ্ডায় আদায় করে নেবে।

রাজ্যের অধিকারে হস্তক্ষেপের অভিযোগ প্রসঙ্গে কেন্দ্রীয় সরকারের তুলোধোনা করে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে মমতা বলেন, আপনি কী রাজ্যগুলোতে প্যারালাল গভর্নমেন্ট চালাচ্ছেন? কখনো এ জিনিস ভারতে হয়নি। ভারতের মোদি সরকার প্যারালাল স্টেট গভর্নমেন্ট চালাচ্ছেন! প্যারালাল প্রতিষ্ঠান চালাচ্ছে, প্যারালাল প্রশাসন চালাচ্ছে। এরকম জঘন্য সরকার, এত নগণ্য সরকার কখনো আমরা দেখিনি।

মমতা বলেন, তুমি আমার রাজ্য থেকে কেন্দ্রীয় সরকার চল্লিশ থেকে পঞ্চাশ হাজার কোটি টাকা তুলে নিয়ে যাচ্ছ। আয়কর সংগ্রহ করে নিয়ে যাচ্ছ, ওটা রাজ্য সরকার পায় না। সেল ট্যাক্স সংগ্রহ করে নিয়ে যাচ্ছ, ওটা রাজ্য পায় না। কাস্টমসের টাকা সংগ্রহ করে নিয়ে যাচ্ছ, ওটা রাজ্য পায় না। তুমি হাজার হাজার কোটি টাকা আমার বাংলার মানুষের কাছ থেকে কেটে নিয়ে যাচ্ছ। তেমন অন্য রাজ্য থেকেও কাটছ। সেই টাকা থেকে একটা অংশের টাকা তোমরা আমাদেরকে দাও। এটা দয়া করে দাও না! আর তোমার পার্টিও দেয় না! তুমি মাছের তেলে মাছ ভাজো। আমার টাকাটা নিয়ে যাও তার কিছুটা আমাদের দাও।

মমতা বলেন, স্বাস্থ্য দেবে কে? রাজ্য। শিক্ষা দেবে কে? রাজ্য। পঞ্চায়েতে কাজ করবে কে? রাজ্য। কৃষিকাজ করবে কে? রাজ্য। আর ‘দালালি’ করবে কে? তুমি, তুমি নরেন্দ্র মোদি। তুমি ‘দালালি’ করবে। কেন?

বিজেপি নেতৃত্বাধীন কেদ্রীয় সরকারকে চেঙ্গিস খাঁ ও হিটলারের থেকেও ভয়ঙ্কর’ বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পিবিডি/রবিউল

ভারত,মমতা বন্দ্যোপাধ্যায়,বিজেপি
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত