• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পুলওয়ামা স্মরণে কাঁদলেন যোগী আদিত্যনাথ

প্রকাশ:  ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৪৩
নিজস্ব প্রতিবেদক

কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলায় ৪০ জনেরও বেশি কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) সৈন্যদের বলিদানে কথা স্মরণ করে কাঁদলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) ভারতের লখনৌতে একটি অনুষ্ঠানে পুলওয়ামার হামলার বিষয়ে প্রশ্ন করা হলে রুমাল বের করে চোখ মুছতে শুরু করেন যোগী।

সম্পর্কিত খবর

    লখনৌতে ‘যুবা কি মন কি বাত’ অনুষ্ঠানে একজন ইঞ্জিনিয়ারিং পড়ুয়া আদিত্যনাথকে প্রশ্ন করেন, এটি আসলে তো অনেকগুলো ঘটনার একটি শৃঙ্খলের মতো। কোনও একটা আক্রমণ ঘটে। আমরা তদন্ত করি এবং তারপরেও একই ঘটনা আবার হয়। সমস্যা সমাধানের জন্য আপনার সরকার কী করছে?

    উত্তরে আদিত্যনাথ জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে দেশ থেকে সন্ত্রাসবাদ দূর করা হবে। বলেন, প্রদীপ নিভে উঠার আগে একটু বেশিই জ্বলে ওঠে! কাশ্মীরে যা ঘটছে তা খানিক তেমনই। সন্ত্রাসবাদ এখন শেষের মুখে। নরেন্দ্র মোদি সরকার সন্ত্রাসবাদকে শেষ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

    মুখ্যমন্ত্রীর এরকম বাণী শুনে উপস্থিত দর্শক শ্রোতাদের হাততালিতে ভরে যায় প্রেক্ষাগৃহ। পরবর্তী প্রশ্ন আসার আগেই আবেগপ্রবণ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তার গেরুয়া আলখাল্লা থেকে নিজস্ব রুমালটি বের করে নাক মোছেন। তারপর একহাতে মাইক ধরে ওই রুমাল দিয়ে চোখে পানিও মুছতে দেখা যায় তাকে।

    তিনি বলেন, পুলওয়ামার আক্রমণের ঘটনার পর নিরাপত্তা বাহিনী দ্রুত গতিতে কাজ করেছে এবং ৪৮ ঘণ্টার মধ্যে ষড়যন্ত্রকারীকে হত্যাও করেছে। জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর উপর সাম্প্রতিককালে সবচেয়ে মারাত্মক সন্ত্রাসী হামলায় ৪০ জনেরও বেশি সৈন্য নিহত হয়েছেন, যার মধ্যে স্রেফ উত্তর প্রদেশেরই ১২ জন শহিদ রয়েছেন।

    যোগী আদিত্যনাথ দুইজন সন্দেহভাজন জইশ-ই-মোহাম্মদ সন্ত্রাসবাদী সম্পর্কেও বক্তব্য রাখেন। ঘটনাচক্রে তারই রাজ্য থেকে ওই দুই সন্দেহভাজন গ্রেফতার হয়েছেন।

    তার কথায়, আমরা উত্তরপ্রদেশে একটি অপারেশন পরিচালনা করেছি। পুলওয়ামা হামলার সাথে জড়িত কয়েকটি সূত্র পাওয়া গিয়েছে। যার পরেই আমরা উত্তরপ্রদেশে একটি বড় অপারেশন করেছি।

    /অ-ভি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close