Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫
  • ||

রাকসু নির্বাচন নিয়ে সংলাপ, প্রশাসনের কমিটি গঠন

প্রকাশ:  ২০ জানুয়ারি ২০১৯, ২১:১২
রাবি প্রতিনিধি
প্রিন্ট icon

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনকে (রাকসু) ঘিরে বিভিন্ন ছাত্র সংগঠনগুলোর সঙ্গে সংলাপের লক্ষ্যে কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। চার সদস্য বিশিষ্ট কমিটিতে প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমানকে আহ্বায়ক করা হয়েছে।

রোববার (২০ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান এ কমিটি গঠন করে দু’এক দিনের মধ্যে আলোচনায় বসার নির্দেশ দেন।

কমিটির অন্য সদস্যরা হলেন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, রাকসুর কোষাধ্যক্ষ অধ্যাপক মীর ইমাম ইবনে ওয়াহেদ, সহকারী প্রক্টর আবু সাঈদ মো. নাজমুল হায়দার।

জানতে চাইলে প্রক্টর লুৎফর রহমান জানান, রাকসু নির্বাচন নিয়ে আলোচনার জন্য বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠনের সঙ্গে আলোচনা করা হবে। নির্বাচন সম্পর্কে তাদের চিন্তা ও মতামত জানার পরই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

তিনি বলেন, ‘আমরা কমিটির সদস্যরা আজ (গতকাল) সন্ধ্যায় বসে আলোচনা করেছি। চলতি সপ্তাহ থেকেই ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনায় বসবো।’ ডাকসু নির্বাচনের সম্ভাব্য তারিখ ঘোষণা হওয়ার পর থেকেই রাকসু নির্বাচন নিয়ে সোচ্চার হয়ে ওঠে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

দ্রুত রাকসু নির্বাচন চেয়ে বিভিন্ন ছাত্র সংগঠন গত সপ্তাহে উপাচার্যকে স্মারকলিপিও দেয়। পরে উপাচার্য এক সপ্তাহের মধ্যেই সংগঠনগুলোর সঙ্গে আলোচনায় বসবেন বলে জানান।

পিবিডি/আরিফ

রাকসু
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত