Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫
  • ||

যবিপ্রবিতে অস্থিতিশীল অবস্থা, বিশ্ববিদ্যালয় দিবস হচ্ছে না

প্রকাশ:  ২৩ জানুয়ারি ২০১৯, ১৯:০০
যবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট icon

প্রতিকী নৌকাকে অপসারণ, র‍্যাগিংয়ের নামে নোংরা পোস্টার টাঙানো, ছাত্রলীগের নামে কটূক্তি, ডেস্ক ক্যালেন্ডারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবির অবমাননার জন্য দায়ীদের বিচারের দাবিতে আন্দোলনের ডাক দেয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

গত ১২ জানুয়ারী থেকে শুরু হওয়া আন্দোলনে শিক্ষককে হুমকি, শিক্ষকদের মানববন্ধনে হামলা করার দায়ে একই দিনে ক্লাস পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নেয় শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী সমিতি।

ক্লাস পরীক্ষা বর্জনের ১১ দিন পেরিয়ে গেলেও সিদ্ধান্ত থেকে সরে আসেনি ছাত্রলীগ বা শিক্ষক সমিতি।

শিক্ষকদের ও ছাত্রলীগের পাল্টাপাল্টি মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে স্থবির হয়ে পড়েছে দক্ষিন বঙ্গের বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষার একমাত্র বিদ্যাপীঠ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২০০৭ সালের ২৫ জানুয়ারী প্রতিষ্ঠিত হয়। তারপর থেকেই প্রতিবছর এ দিনটিকে বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালন করে আসছে ।প্রতি বছর খুব উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নানা কর্মসূচীর মাধ্যমে দিনটিকে পালন করে বিশ্ববিদ্যালয় পরিবার।

কিন্তু এ বছর বিশ্ববিদ্যালয়ের এমন অস্থিতিশীল পরিবেশের কারনে বিশ্ববিদ্যালয় দিবস পালন না করার কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শহীদ মসিয়ুর রহমান হলের প্রভোস্ট ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. ইকবাল কবির জাহিদ। গত ২১ জানুয়ারী মানববন্ধন ও মৌন মিছিল শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান। তিনি আরও জানান, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ শান্ত হলে আমরা বিশ্ববিদ্যালয় দিবস পালন করব।

পিবিডি/আরিফ

যবিপ্রবি
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত