Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ৬ ফাল্গুন ১৪২৫
  • ||

জাবিতে কুমিল্লা জেলা সংসদের সভাপতি রাফি, সম্পাদক শাফিন

প্রকাশ:  ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:২৮
জাবি প্রতিনিধি
প্রিন্ট icon

"চলো ভাসি গোমতীর স্রোতে" এই স্লোগানকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালস্থ কুমিল্লা জেলার ছাত্র-ছাত্রী সংসদের উদ্যোগে আয়োজিত এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে কুমিল্লা জেলা সংসদের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে কুমিল্লা জেলাস্থ শিক্ষার্থীদের উদ্যোগে গুণীজন সম্মাননা, আলোচনা সভা, নবীন বরণ ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে এই কমিটি ঘোষণা করা হয়।

নবাগঠিত কমিটিতে সভাপতি হিসেবে বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের (৪৩ ব্যাচ) শিক্ষার্থী সাইদুর রহমান রাফিকে ও ইংরেজী বিভাগের (৪৪ ব্যাচ) শিক্ষার্থী সামিন ইয়াসির শাফিনকে সাধারণ সম্পাদক মনোনীত করে মোট ৮১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।

এদিন সন্ধ্যা ৭ টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। এরপর অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি অধ্যাপক ড. মোহাম্মদ আমির হোসেন ভূঁইয়া। অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল ও ক্রেস প্রদান এবং নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা: প্রাণ গোপাল দত্ত। গুণীজন ব্যক্তিত্ব হিসেবে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আল-নকীব চৌধুরী ও প্রধান আলোচক হিসেবে মো: তাজুল ইসলাম (যুগ্ন সচিব, কৃষি মন্ত্রণালয়) উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ঢাবির সাবেক ছাত্রনেতা ও সাংবাদিক হাবীবুর রহমান বলেন, আমরা আজকে একসাথে হতে পেরে গর্বিত। কুমিল্লা জেলার শিক্ষার্থীরা সফলতার সাথে পড়াশোনা শেষ করে কর্মজীবনে প্রতিষ্ঠিত হোক এই কামনা করি। আমাদের এই বন্ধন ভবিষ্যতে অটুট থাকুক।

প্রধান আলোচক মো: তাজুল ইসলাম বলেন, মায়ার বন্ধনে আবদ্ধ হতে পেরে আমি আনন্দিত। কুমিল্লা জেলার শিক্ষার্থীরা সুনামের সাথে দেশের উচ্চ পর্যায়ে নেতৃত্ব দিচ্ছে ভবিষ্যতেও দিবে। নবীন যারা আছো সর্বদা বড়দের সম্মান করবে। তোমাদের সিনিয়ররাই তোমাদের ভালোমন্দ দেখবে। দোয়া করি তোমরা সামনে এগিয়ে যাও।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্যে প্রধান অতিথি অধ্যাপক ডা: প্রাণ গোপাল দত্ত তার বক্তব্যে বলেন, কুমিল্লা জেলা কোন দিক থেকে পেছিয়ে নেই। এই জেলার সন্তানরা জীবনের সবক্ষেত্রে সফল হয়। তোমরা সফলতার সাথে সামনে এগিয়ে যাও।

গুণীজন ব্যক্তিত্ব অধ্যাপক ড. আল-নকীব চৌধুরী বলেন, কুমিল্লা জেলাস্থ শিক্ষার্থীদের সামনে আসতে পেরে গর্ববোধ করছি। তোমরা যারা নিজের যোগ্যতায় জীবনের এই পর্যায়ে এসেছো, তোমরা আজ সফল। তোমরা হবে ভবিষ্যৎ সমাজ তথা দেশের প্রতিনিধি। তোমরা তোমাদের সামর্থ্য দিয়ে প্রতিযোগিতামূলক যুগে টিকে থাকবে। তোমাদের প্রতি আমাদের শুভ কামনা সবসময় থাকবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে অধ্যাপক ড. মুহাম্মদ নজরুল ইসলাম, ইঞ্জিনিয়ার মো. বদিউল আলম (টিপু), মোহাম্মদ ফয়সাল বিন করিম, মো. আলমগীর হোসেন ভূঁইয়া ও হাবীবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষ অংশে বিদীয় কমিটির সভাপতি আনিছ মাহমুদের উপস্থিতিতে ৮১ সদস্য বিশিষ্ট কুমিল­া জেলা সংসদের নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি হিসেবে ও সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন

নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক সামিন ইয়াসির শাফিন বলেন, আমাদের উপর অর্পিত দায়িত্ব মেধা ও প্রজ্ঞা দিয়ে পালন করার চেষ্টা করবো। এজন্য সকলের সহযোগিতা কামনা করছি।

নতুন সভাপতি মো: সাইদুর রহমান রাফি বলেন, আমরা খুবই আনন্দিত যে, এই রকম আড়ম্বরপূর্ণ পরিবেশে অতিথিদের আনতে পেরেছি। ভবিষ্যৎতে উৎসবমুখর পরিবেশে আরও ভালো অনুষ্ঠানের আয়োজন করার চেষ্টা করবো। আমাদের উপর প্রেরিত দায়িত্ব অক্ষরে অক্ষরে পালন করার চেষ্টা করবো। সবাই দোয়া করবেন।

/অ-ভি

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত