• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জাবিতে ছাত্রলীগের দুইগ্রুপের সংঘর্ষে গোলাগুলি

প্রকাশ:  ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩৩ | আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩৬
জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেল ও বর্তমান সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চলের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এনিয়ে ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে।

বুধবার (১৩ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের বটতলায় দু’পক্ষের নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় গোলাগুলি ঘটলে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

পরে সন্ধ্যার দিকে পুলিশ মোতায়েন হলে দু’পক্ষের নেতা-কর্মীরা ঘটনাস্থল থেকে সরে যাওয়ার পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

এই ঘটনায় জাবি প্রক্টর (ভারপ্রাপ্ত) ফিরোজ উল হাসানসহ অন্তত ১০-১২জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানায়, বিকেল সাড়ে ৫টার দিকে শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রাজিব আহমেদ রাসেল তার স্ত্রীকে নিয়ে ক্যাম্পাসে ঘুরতে আসেন। এ সময় বর্তমান সম্পাদক চঞ্চল তার নেতা-কর্মীদেরকে সাথে নিয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ এলাকার সামনে রাসেলকে মারধর করেন।

খবর জানতে পেরে রাজিবের অনুসারীরা আবাসিক হল গুলো থেকে বের হয়ে বর্তমান সাধারণ সম্পাদকের আবাসিক হল শহীদ সালাম বরকতের ওপর হামলা চালায়। ফলে দু’গ্রুপের মাঝে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখা সূত্র জানায়, সংঘর্ষের সময় সর্বমোট ৬ রাউন্ড গুলি ছোঁড়া হয়। শহীদ সালাম বরকত হলের দিক থেকে ২ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের দিক থেকে ৪ রাউন্ড গুলি ছোঁড়া হয়।

বিশ্ববিদ্যালয় প্রক্টর (ভারপ্রাপ্ত) সহকারী অধ্যাপক ফিরোজ উল হাসান বলেন, ‘আপাতত ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিতে পুলিশ মোতায়েন করা হয়েছে। শিক্ষার্থীদের কাছ থেকে অস্ত্র উদ্ধারে আবাসিক হলগুলোতে রেইড দেয়া এখন সময়ের দাবি। আমরা হল রেইড দেয়ার কথা ভাবছি।

প্রসঙ্গত, নেতা-কর্মীদের মাঝে আধিপত্য বিস্তার ও কর্মচারী নিয়োগ বাণিজ্যের ঘটনাকে কেন্দ্র করে দু’টি উপদলে ভাগ হয়েছে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রুপ। মূলত এই গ্রুপিং থেকেই বুধবার মারামারি এবং সংঘর্ষ ঘটনার সূত্রপাত।

পিবিডি/এআইএস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close