Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫
  • ||

ইবি'তে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে তিন দিনব্যাপি কর্মসূচি

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:৩৯
আরমান রকি
প্রিন্ট icon

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৯ উদযাপন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তিন দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। কর্মসূচিগুলোর মধ্যে রয়েছে ১৯, ২০ ও ২১ ফেব্রুয়ারি, বইমেলা, আলোচনাসভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

তথ্য, প্রকাশনা ও জনসংযোগ দপ্তর সূত্রে জানা যায়, ১৯ ফেব্রুয়ারি আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী)। প্রধান আলোচক থাকবেন বিশিষ্ট কথাসাহিত্যিক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক হাসান আজিজুল হক। বিশেষ অতিথি থাকবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা। সভাপতিত্ব করবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান।

২০ ফেব্রুয়ারি আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী)। প্রধান আলোচক থাকবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর শামসুজ্জামান খান। বিশেষ অতিথি থাকবেন ইবি’র ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা। সভাপতিত্ব করবেন ইবি’র প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান।

২১ ফেব্রুয়ারি আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন রাজশাহী নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক। বিশেষ অতিথি থাকবেন ইবি’র প্রো-ভাইস

চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান এবং ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা। সভাপতিত্ব করবেন ইবি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.মোঃ হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী)।

এ ছাড়া ২০ ফেব্রুয়ারি রাতে কেন্দ্রীয় মসজিদে ভাষা শহীদদের রুহের মাগফিরাতের উদ্দেশ্যে পবিত্র কুরআন খতম ও দোয়া এবং রাত ১১.৪৫ টায় শোক র‌্যালি বের করা হবে। রাত ১২.১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হবে। পুস্পস্তবক অর্পণ শেষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন ও ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হবে।

তাছাড়া ২১ ফেব্রুয়ারি সকাল ৯ টায় প্রশাসন ভবন চত্বরে এবং হলসমূহে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হবে।

পিবিডি/ ইকা

ইবি,একুশে ফেব্রুয়ারি
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত