• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ডাকসু

ভিপি হওয়ার পর প্রতিক্রিয়ায় যা বললেন নুর

প্রকাশ:  ১২ মার্চ ২০১৯, ১০:৪৩
নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনকারীদের নেতা নুরুল হক নুর।

ভিপি হওয়ার পর প্রতিক্রিয়ায় একটি গণমাধ্যমকে তিনি বলেন, এ রকম নির্বাচন আমাদের কারওরই প্রত্যাশা ছিল না। ২৮ বছর পর এই নির্বাচন হয়েছে। সারা দেশের মানুষ তাকিয়ে ছিল। জাতীয় নির্বাচনের পর নির্বাচনী ব্যবস্থার ওপর মানুষের যে অনাস্থার সৃষ্টি হয়েছিল, আমরা ভেবেছিলাম সকলের কাছে গ্রহণযোগ্য ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সেখানে আশার আলোর সঞ্চার করা হবে।

কিন্তু প্রশাসনের সহায়তায় ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন যে কারচুপি করেছে, তা শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় নয়, পুরো দেশকে হতাশ করেছে। আমরা মনে করি, ১১ মার্চের নির্বাচন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জন্য একটি কলঙ্কজনক অধ্যায়।

সোমবার (১১ মার্চ) দিবাগত রাত ৩টা ২৪ মিনিটে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডাকসুর সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। এরপরই এমন প্রতিক্রিয়া জানান নুর।

ঘোষিত ফলাফলে ভিপি পদে নূর পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট।

এর পরপরই ঢাকার একটি বেসরকারি হাসপাতালে গণমাধ্যমের কাছে প্রতিক্রিয়া ব্যক্ত করেন। নুরুল হক সোমবার দুপুরে নিজ ক্যাম্পাসে ‘হামলার শিকার’ হয়ে ওই হাসপাতালে চিকিৎসাধীন।

নুরু বলছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন একটি কলঙ্কজনক অধ্যায় হয়ে থাকল। তিনি মনে করেন, এই নির্বাচন পুরো দেশবাসীকে হতাশ করেছে।

জয়ী হওয়ার বিষয়ে নুরুল হক বলেন, ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন বাদে বাকি সব সংগঠন এই নির্বাচন বর্জন করেছে। তাই তাদের সঙ্গে কথা বলেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

নুরুল হক নুর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের মাস্টার্সের ছাত্র। ২০১৩–১৪ শিক্ষাবর্ষে এ শিক্ষার্থী হাজী মুহম্মদ মুহসীন হলের আবাসিক ছাত্র ছিলেন। তিনি পটুয়াখালীতে জন্ম গ্রহণ করেন। কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়ার মধ্য দিয়ে দেশব্যাপী তিনি আলোচনায় আসেন।


পিবিডি/এসএম

নুরুল হক,ডাকসু
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close