Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫
  • ||
শিরোনাম

রাজু ভাস্কর্যে পাল্টাপাল্টি অবস্থানে ছাত্রলীগ-বামজোট

প্রকাশ:  ১৩ মার্চ ২০১৯, ২০:৪০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

ডাকসু নির্বাচন বাতিল করে পুনর্নির্বাচনের দাবিতে রাজু ভাস্কর্যের পাদদেশে টানা দ্বিতীয় দিনেরমত অনশন করছে প্রগতিশীল বাম ঐক্যের বিভিন্ন হলের সাত প্রার্থী। এদিকে পাল্টা অবস্থান নিয়েছেন স্যার এ এফ রহমান হলের ছাত্রলীগের কয়েকজন কর্মী।

বুধবার (১৩ মার্চ) দুপুরে রাজু ভাস্কর্যের পাদদেশে কয়েকটি প্ল্যাকার্ড নিয়ে অবস্থান নেন এফ রহমান হল ছাত্রলীগের ৪ কর্মী। তাদের প্ল্যাকার্ড লেখা ছিল- হল সংসদে ইউনিয়ন পূর্ণ প্যানেল দিতে পারে না। তারা কী জয় প্রত্যাশা করে!

এরপরপরই 'নির্বাচনে কারচুপি ও নানা অনিয়ম করে রাজু দিবসে তার ভাস্কর্যের নিচে বেহায়ার মতো অবস্থান' লেখা প্ল্যাকার্ডে একই স্থানে পাল্টা অবস্থান নিয়েছেন হল সংসদে অংশ নেওয়া বাম জোটের প্রার্থী ও সমর্থকরা।

এদিকে তাদের পেছনে পুনর্নির্বাচনের দাবিতে আমরণ অনশন করছেন নির্বাচনে অংশ নেওয়া প্রার্থী ও সাধারণ ভোটাররা।

রাজু ভাস্কর্যের সামনে তিনটি প্ল্যাকার্ড নিয়ে বসে আছেন স্যার এ এফ রহমান হলের ৩-৪ জন ছাত্রলীগ কর্মী। হলের এই শিক্ষার্থীদের একটি প্ল্যাকার্ডে লেখা রয়েছে, 'আমার হলে ছাত্র ইউনিয়নের প্রার্থীই ছিল মাত্র ৩ জন। এবার বলুন ১৩টি পদের হল সংসদ নির্বাচনে আপনারা কিভাবে জয় আশা করেন? আপনি জিতলে সুষ্ঠু, আমি জিতলে কারচুপি?'

অবস্থান নেয়া আইইআর এর শিক্ষার্থী রাসেল মিয়া ছাত্রলীগের কর্মী পরিচয় দিয়ে বলেন, ডাকসু নির্বাচনে যেসব ভুল ত্রুটি ছিল সেগুলো কাটিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি নির্বাচন অনষ্ঠান করেছে। যেসব পোস্টে বাম ও স্বতন্ত্ররা জয় লাভ করেছে, সেগুলোতে কোনও ঝামেলা নেই। যেসব পদে জয় পায়নি সেগুলো নিয়ে প্রশ্ন তুলছে।

ছাত্রলীগও পুনর্নির্বাচনের দাবি জানিয়েছে এমন প্রশ্ন করলে তিনি বলেন, আমরা চাই, ক্যাম্পাসে নিয়মিত ক্লাস পরীক্ষা হোক। ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ বজায় থাক। তাই আমাদের সভাপতি বিষয়টা সুরাহা চেয়েছিলেন।

এদিকে পাল্টা অবস্থান নিয়েছেন হল সংসদে বাম জোটের প্যানেল থেকে অংশ নেওয়া প্রার্থী ও সমর্থকরা। তাদের প্ল্যাকার্ডগুলোতে লেখা রয়েছে, রাজু চত্বর বেহায়াদের জন্য নয়; এখানে নির্বাচন বেচা হয়; একটি সিটের বিনিময়ে বিবেক বেচার দল; এফ রহমান হলের তিন প্রার্থীর একজন আমি। জানি তো, কী ঘটেছিল; ভিসিত্র নির্বাচন; প্রশাসনের মেরুদণ্ড নাই। ছিঃ!

এফ রহমান হলের তিন প্রার্থীর একজন আব্দুল করিম। তিনি হল সংসদে এজিএস প্রার্থী ছিলেন।

করিম বলেন, আজ ১৩ মার্চ, রাজু দিবস। আজকের এই দিনে যারা ডাকসু নির্বাচনে কারচুপি করেছে, তারাই ক্যাম্পাসে সুষ্ঠু পরিবেশ দাবি করছে। প্রশাসন নোংরাভাবে যে পক্ষপাতমূলক নির্বাচন করেছে, সেটার সমর্থন করছে। আমাদের ভাইরা এখানে আমরণ অনশন করছে, তাদের সামনে বসে তামাশা করে। আমরা এসব ঘটনার মৌন প্রতিবাদে প্ল্যাকার্ড নিয়ে বসেছি।

তিনি আরও বলেন, আমি নিজে এখানে বসেছি। কারণ, হলের তিনজন প্রার্থীর একজন আমি। প্রার্থী হয়েও আমাকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি। বাধা দেওয়া হয়েছে। ভুয়া লাইন তৈরি করে রাখা হয়েছে। কীভাবে নির্বাচন হয়েছে, কেউ জানতে চাইলে তাদের জানাতে ও প্রতিবাদ করতে আমি বসেছি।

পিবিডি/এআইএস

ছাত্রলীগ,বামজোট
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত