• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

ছাত্রলীগ নেতা দিয়াজ হত্যা মামলার এক আসামি গ্রেফতার

প্রকাশ:  ২০ মার্চ ২০১৯, ১৯:২২
নিজস্ব প্রতিবেদক

ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরী হত্যা মামলার এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। দিয়াজ ইরফান কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক।

বুধবার (২০ মার্চ) নগরীর চান্দগাঁও এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। বিকালে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন সিআইডি চট্টগ্রাম অঞ্চলের বিশেষ পুলিশ সুপার ড. নাজমুল করিম।

গ্রেপ্তার মো. আরমান হোসেন (২৬) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি আলমগীর টিপুর ছোট ভাই। আরমান ওই কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন।

এ বিষয়ে সিআইডির সহকারী পুলিশ সুপার মো. জসীম উদ্দিন সাংবাদিকদের জানান, সকালে চান্দগাঁও এলাকা থেকে আরমানকে গ্রেপ্তার করা হয়। বিকালে আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালের ২০ নভেম্বর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ ক্যাম্পাসে নিজের বাসা থেকে উদ্ধার করা হয় দিয়াজের ঝুলন্ত লাশ।

ময়নাতদন্ত প্রতিবেদন প্রত্যাখ্যান করে এরপর দিন দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী বাদী হয়ে আদালতে হত্যা মামলা করেন। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বর্তমান ও সাবেক ১০ নেতা-কর্মীকে আসামি করা হয়। দিয়াজের মায়ের আপত্তিতে আদালত সিআইডিকে তদন্ত করে প্রতিবেদন দিতে নির্দেশ দেয়।

এরপর দ্বিতীয় দফা ময়নাতদন্ত করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের চিকিৎসকরা। ২০১৭ সালের ৩০ জুলাই দেওয়া দ্বিতীয় দফা ময়নাতদন্ত প্রতিবেদনে দিয়াজের শরীরে ‘হত্যার’ আলামত রয়েছে বলা হয়। প্রতিবেদনের পর দিয়াজের মায়ের করা এজাহার হত্যা মামলা হিসেবে নিতে হাটহাজারী থানার ওসিকে নির্দেশ দেয় আদালত। বর্তমানে সিআইডি মামলাটি তদন্ত করছে।

দিয়াজ ও এই মামলার আসামিরা সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছিরের অনুসারী।

দিয়াজ ইরফান বিশ্ববিদ্যালয় বগিভিত্তিক গ্রুপ 'বাংলার মুখ' নেতা ছিলেন।

এই মামলায় সহকারী প্রক্টর আনোয়ার হোসেনও গ্রেপ্তার হয়ে কারাগারে।

পিবিডি/এআইএস

দিয়াজ ইরফান চৌধুরী,ছাত্রলীগ,সিআইডি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close