• বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
  • ||

আজিজের দুই ভাইয়ের জালিয়াতি খতিয়ে দেখতে দুদ‌কের চিঠি

প্রকাশ:  ১০ জুন ২০২৪, ২২:৩৯
পূর্বপশ্চিম ডেস্ক

সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের দুই ভাই হারিছ আহমেদ ও তোফায়েল আহমেদ ওরফে জোসেফের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ও পাসপোর্ট জালিয়াতি খতিয়ে দেখতে নির্বাচন কমিশন (ইসি) ও পাসপোর্ট অধিদপ্তরে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১০ জুন) রাজধানীর সেগুনবাগিচায় দুদক বিটে কর্মরত সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময়কালে এ তথ্য জানান দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ।

‘দুদক মিডিয়া অ্যাওয়ার্ড- ২০২০, ২০২১’ এর বিজয়ীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে এ মতবিনিময়ের আয়োজন করা হয়।

দুদক চেয়ারম্যান বলেন, সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজের দুই ভাইয়ের জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্ট জালিয়াতির ঘটনায় দুদক থেকে সংশ্লিষ্ট দপ্তরে চিঠি দেওয়া হয়েছে।

এদিন ঢাকার সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে পুরস্কার বিতরণী অনুষ্ঠান সভাপতিত্ব করেন দুদক চেয়ারম্যান। এ সময় দুদক কমিশনার মো. জহুরুল হক, মোছা. আছিয়া খাতুন, দুদকসচিব খোরশেদা ইয়াসমিন, জুরি বোর্ডের চেয়ারম্যান মনজুরুল আহসান বুলবুলসহ বোর্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে, জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জালিয়াতির ঘটনায় তদন্ত কমিটি গঠন করে নির্বাচন কমিশন (ইসি)। বিষয়টি তদন্ত করার জন্য ইসির একজন যুগ্মসচিবকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি তাদের এনআইডি জালিয়াতির বিষয়টি প্রকাশ্যে এলে ইসি বিষয়টি তদন্ত করার সিদ্ধান্ত নেয়।

জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. মাহবুব আলম তালুকদার জানান, এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি কাজ করছে।

দুদ‌ক,আজিজ,নির্বাচন কমিশন (ইসি)
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close