• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

বিএনপি নেতা দুলুর জামিন নামঞ্জুর

প্রকাশ:  ৩১ ডিসেম্বর ২০১৮, ১৩:২৯
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

বিএনপি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুর জামিন নামঞ্জুর করেছেন আদালত। সোমবার (৩১ ডিসেম্বর) ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. আমিনুল ইসলাম অধিকতর শুনানি শেষে এ আদেশ দেন।

আসামি পক্ষে অ্যাডভোকেট তাহেরুল ইসলাম তৌহিদ জামিন আবেদনের শুনানি করেন। তিনি জানান, তারা এ আদেশের বিরুদ্ধে মহানগর দায়রা জজ আদালতে যাবেন।

এর আগে গত ১২ ডিসেম্বর বেলা ১১টার দিকে গুলশানের বাসা থেকে দুলুকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। এরপর শেরে বাংলা নগর থানার চার্জশিট হওয়া এ মামলায় সিএমএম আদালতে হাজির করা হয়। ওইদিন আসামি পক্ষে জামিনের আবেদন থাকলেও বিচারক শুনানি গ্রহণ না করে ২৩ ডিসেম্বর জামিন শুনানির দিন ঠিক করেন। পরে অধিকতর শুনানির জন্য আজকের দিন ধার্য করেন আদালত।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৪ জানুয়ারি শেরেবাংলা নগর থানাধীন শিশুপল্লীর সামনের রাস্তার ওপর বোমা বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের অভিযোগে মামলাটি দায়ের করা হয়। মামলার এজাহারে রুহুল কুদ্দুস তালুকদার দুলুর নাম ছিল না। মামলাটি তদন্ত করে ২০১৬ সালের ১ আগস্ট ২৯ জনের বিরুদ্ধে বিস্ফোরক ও দণ্ডবিধি আইনে পৃথক দুটি চার্জশিট আদালতে দাখিল করা হয়।

পরে মামলাটিতে একই বছর ৩১ ডিসেম্বর দুটি সম্পূরক চার্জশিট দাখিল হয়। উভয় চার্জশিটে রুহুল কুদ্দুস তালুকদার দুলুর নাম ছিল। মামলায় চার্জশিট দাখিল হওয়ার পর রুহুল কুদ্দুস তালুকদার দুলু হাইকোর্ট থেকে ৪ সপ্তাহের আগাম জামিন নেন। পরে হাইকোর্টের নির্দেশ অনুযায়ী তিনি সিএমএম আদালতে আত্মসমর্পণ না করায় ঢাকা সিএমএম আদালত জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

পিবিডি/এসএম

রুহুল কুদ্দুস তালুকদার দুলু,বিএনপি,আদালত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close