Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫
  • ||

সাংবাদিক শিমুল হত্যা: মেয়র মিরুর জামিন বাতিল

প্রকাশ:  ০৬ জানুয়ারি ২০১৯, ২০:৫১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার চার্জশিটভুক্ত প্রধান আসামি সিরাজগঞ্জ শাহজাদপুর পৌরসভার (বরখাস্তকৃত) মেয়র হালিমুল হক মিরুকে দেয়া হাইকোর্টের জামিন বাতিল করেছেন সর্বোচ্চ আদালত। একইসঙ্গে ৬ মাসের মধ্যে মামলা নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (৬ জানুয়ারি) প্রধান বিচারপতির নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে মেয়র মিরুর জামিন বাতিল চেয়ে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। তাকে সহায়তা করেন মো. ফখরুল ইসলাম এবং মিরুর পক্ষে ছিলেন এএম আমিনউদ্দিন ও আবদুল আলিম জুয়েল। এ সময় আদালত কক্ষে উপস্থিত ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

পরে রুহুল কুদ্দুস কাজল বলেন, হাইকোর্টের দেওয়া জামিন বাতিল করে বিচারিক আদালতে চলা মামলা ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। যদি কোনো কারণে এই সময়ের মধ্যে নিষ্পত্তি না হয় তাহলে আসামিপক্ষ জামিন আবেদন করতে পারবে।

গত ৪ নভেম্বর হাইকোর্ট মিরুকে জামিন দেন। এর বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন। ওই আবেদনের পর আপিল বিভাগ ১২ নভেম্বর হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেন।

একইসঙ্গে দুই সপ্তাহের মধ্যে লিভ টু আপিল করতে বলেন আপিল বিভাগ।

২০১৭ সালের ২ ফেব্রুয়ারি শাহজাদপুরে মেয়র মিরুর দুই ভাইয়ের সঙ্গে আওয়ামী লীগের আরেক গ্রুপের সংঘর্ষ হয়। এ ঘটনার খবর সংগ্রহ ও ছবি তুলতে গিয়ে সাংবাদিক শিমুল গুলিবিদ্ধ হন। পরদিন বগুড়া থেকে ঢাকায় আনার পথে মারা যান তিনি। এ ঘটনায় শিমুলের স্ত্রী বাদী হয়ে মেয়র মিরু ও তার সহোদর মিন্টু এবং উপজেলা আওয়ামী লীগ নেতা নাছিরসহ জ্ঞাত ১৮ এবং অজ্ঞাত আরও প্রায় ২২ জনসহ ৪০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

পিবিডি/এসএম

সাংবাদিক শিমুল হত্যা,মেয়র মিরু,হাইকোর্ট,জামিন,আদালত
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত