• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আশকোনায় জঙ্গি আস্তানা: প্রতিবেদন ২০ মার্চ

প্রকাশ:  ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪৫
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

রাজধানীর দক্ষিণখানের আশকোনার জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের আগামী ২০ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

রোববার (৩ ফেব্রুয়ারি) মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক সায়েদুর রহমান প্রতিবেদন দাখিল না করায় ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আমিনুল হক প্রতিবেদন দাখিলের নতুন এ দিন ধার্য করেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ২৩ ডিসেম্বর রাত ২টার দিকে পূর্ব আশকোনায় ৫০ নম্বর সূর্য ভিলায় জঙ্গি আস্তানা ঘেরাও করে কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। সেখানে ১৬ ঘণ্টার ‘অপারেশন রিপল ২৪’ নামের জঙ্গিবিরোধী অভিযানে দুই জঙ্গি নিহত হয়। তারা হলেন-জঙ্গি সুমনের স্ত্রী শাকিরা এবং আজিমপুরে নিহত জঙ্গি তানভীর কাদরীর কিশোর ছেলে আফিফ ওরফে শহীদ ওরফে আদর কাদরী। অভিযানে এক শিশু আহত ও দুই শিশুসহ দুই নারী আত্মসমর্পণ করেন।

ওই ঘটনায় একই বছরের ২৫ ডিসেম্বর রাতে সন্ত্রাসবিরোধী আইনে পুলিশ বাদী হয়ে আটজনকে আসামি করে দক্ষিণখান থানায় মামলাটি দায়ের করে।

এদিকে অভিযানের সময় আত্মসমর্পণকারী দুই নারী দুই দফা রিমান্ড শেষে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এখন তারা কারাগারে আছেন। এরা হলেন-মিরপুরের রূপপুরে জঙ্গিবিরোধী অভিযানে নিহত জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার শীলা ও পলাতক জঙ্গিনেতা মুসার স্ত্রী উম্মে আয়েশা ওরফে তৃষা মনি।


পিবিডি/এসএম

আশকোনায় জঙ্গি আস্তানা,তদন্ত প্রতিবেদন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close