Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৫
  • ||

দুর্ঘটনায় নিহত ৫ জনের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ

প্রকাশ:  ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৫২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ফাইল ছবি

সড়ক দুর্ঘটনায় চার শিশুসহ নিহত পাঁচজনের পরিবারকে এক লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ১৫ দিনের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিব, সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রণালয় সচিব এবং বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যানকে ক্ষতিপূরণের এ অর্থ পরিশোধ করতে বলা হয়েছে।

এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (১১ ফেব্রুয়ারি) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে পরিবারগুলোকে ৫০ লাখ টাকা করে কেন ক্ষতিপূরণ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিব, সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রণালয় সচিব, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনারসহ ১৮ বিবাদীকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

চলতি মাসের ৫ তারিখ ঢাকার উত্তরায় ফাইজা তাহসিনা (১০), গাজীপুরের কালিয়াকৈরে ৩ ফেব্রুয়ারি মিরাজ খান (৫), ২ ফেব্রুয়ারি বরিশালে লিজা আক্তার (৯), সিলেটের বালাগঞ্জে আহমেদ রিফাত (৬) ও চট্টগ্রামের সীতাকুণ্ডে নুসরাত চৌধুরী (২৩) সড়ক দুর্ঘটনায় প্রাণ হারায়।

এসব দুর্ঘটনায় চার শিশুসহ পাঁচজনের মৃত্যুতে ক্ষতিপূরণ ও প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে চিলড্রেনস চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশন ও বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এ রিটটি করে। এই রিটের ওপর শুনানি নিয়ে বিচারকরা এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে আবেদনকারী চিলড্রেনস চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও আইনজীবী মো. আবদুল হালিম নিজেই শুনানিতে অংশ নেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।


পিবিডি/এসএম

দুর্ঘটনা,হাইকোর্ট,আদালত,ক্ষতিপূরণ
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত