• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

খালেদা জিয়ার মুক্তিতে বাধা নেই: আইনজীবী

প্রকাশ:  ০৬ মার্চ ২০১৯, ১৫:৫০
নিজস্ব প্রতিবেদক
খালেদা জিয়া। ফাইল ছবি

কুমিল্লার চৌদ্দগ্রামে বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা নাশকতার মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৬ মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। বুধবার (৬ মার্চ) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, কায়সার কামাল, মীর মোহাম্মদ হেলালুদ্দীন, আহসানুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশিরুল্লাহ।

এ বিষয়ে ব্যারিস্টার কায়সার কামাল বলেন, এ মামলায় জামিন পাওয়ায় খালেদা জিয়ার মুক্তিতে বাধা নেই। কিন্তু তিনি মুক্তি পাবেন কি না, তা নির্ভর করছে সরকারের ওপর। আমরা আশা করছি, সরকার ম্যাডাম খালেদা জিয়াকে মুক্তি দেবে।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশিরুল্লাহ বলেন, আদেশের কপি পাওয়ার পর সরকারপক্ষ উচ্চ অদালতে আপিলের সিদ্ধান্ত নেবে।

গত ৪ ফেব্রুয়ারি কুমিল্লা জেলা দায়রা জজ আদালত এ মামলায় আসামিপক্ষের করা জামিন আবেদন নাকচ করে দিয়ে অভিযোগ গঠনের শুনানির তারিখ ধার্য করেন। এরপর ২৭ ফেব্রুয়ারি হাইকোর্টে খালেদা জিয়ার পক্ষে জামিন আবেদন করা হয়।

২০১৫ সালের ২৫ জানুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলা সদরের পৌর এলাকার হায়দারপুল এলাকায় একটি কাভার্ডভ্যানে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় পরদিন ২৬ জানুয়ারি চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে বিএনপি চেয়ারপারসনসহ ২০ দলের স্থানীয় ৩২ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের মামলাটি দায়ের করেন। এ মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়।


পিবিডি/এসএম

খালেদা জিয়া,বিএনপি,আদালত,হাইকোর্ট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close