• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ফখরুলসহ বিএনপির ৭ নেতার জামিন স্থগিতের বিষয়ে আদেশ ১১ এপ্রিল

প্রকাশ:  ০৭ মার্চ ২০১৯, ১০:৫৮
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

পুলিশের কাজে বাধা ও নাশকতার অভিযোগে রাজধানীর হাতিরঝিল থানায় দায়ের হওয়া মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুলসহ সাত শীর্ষ নেতাকে হাইকোর্টের দেওয়া আগাম জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর আগামী ১১ এপ্রিল রায় দেবেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

বিষয়টি নিশ্চিত করে ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান জানান, আজ আদেশের নির্ধারিত দিনে অ্যাটর্নি জেনারেলের সময় আবেদনের কারণে জামিনের বিষয়ে আদেশের জন্য আগামী ১১ এপ্রিল দিন ঠিক করেন আদালত।

গত ১ অক্টোবর হাতিরঝিল থানায় বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে সরকারি কাজে বাধাদান ও নাশকতার অভিযোগে মামলা করে পুলিশ। পরে সেই মামলায় হাইকোর্ট থেকে জামিন পান বিএনপির সাত নেতা। মামলাটির পুলিশ প্রতিবেদন না দেয়া পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেন আদালত।

জামিন পাওয়া নেতারা হলেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, নজরুল ইসলাম খান, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আমান উল্লাহ আমান ও সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

গত ১ অক্টোবর হাতিরঝিল থানায় সরকারবিরোধী উসকানিমূলক বক্তব্য এবং পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৫৫ জনের নাম উল্লেখ করে মামলা করে পুলিশ।

মামলার এজাহারে অভিযোগ করা হয়, রাজধানীর মগবাজার রেলগেট এলাকায় গত ৩০ সেপ্টেম্বর অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে পুলিশের কাজে বাধা দিয়েছেন, পুলিশকে আক্রমণ করেছেন, যানবাহন ভাঙচুর ও ক্ষতিসাধন করেছেন। জনমনে আতঙ্ক সৃষ্টির জন্য ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছেন। ঘটনাস্থল থেকে বাঁশের লাঠি, পেট্রোলবোমা, বিস্ফোরিত ককটেলের অংশ, কাচ ও ইটের টুকরা উদ্ধার করা হয়।

পিবিডি/এসএম

বিএনপি,মির্জা ফখরুল,বিএনপির সাত নেতা,হাইকোর্ট,আদালত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close