• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

সুবর্ণচরের সেই ‘ধর্ষক’ রুহুল আমিনের জামিন বাতিল

প্রকাশ:  ২৩ মার্চ ২০১৯, ১২:১১
নিজস্ব প্রতিবেদক
রুহুল আমিন। ফাইল ছবি

নোয়াখালীর সুবর্ণচরে গত বছরের ৩০ ডিসেম্বর দল বেঁধে এক গৃহবধূকে ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি রুহুল আমিনকে হাইকোর্টের দেওয়া এক বছরের জামিনাদেশ বাতিল করা হয়েছে।

শনিবার (২৩ মার্চ) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ তাদের চেম্বার কক্ষে জামিনের আদেশটি রিকল করে আগের জামিন আদেশ বাতিল করেন।

এসময় আদালতে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ রায় ও অমিত তালুকদার।

এর আগে ১৮ মার্চ ( সোমবার) রুহুল আমিনকে এক বছরের জামিন দিয়েছিলেন হাইকোর্টের এই বেঞ্চ।

গৃহবধূ গণধর্ষণের ঘটনার মূল আসামি গ্রেফতার উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক রুহুল আমিন জামিন পাওয়ায় হতবাক হয়েছিলেন নির্যাতনের শিকার পরিবার।

সেদিন রুহুল আমিনকে যেন জামিন দেয়া না হয় সেজন্য আদালতের কাছে তারা অনুরোধ জানায়।

এ বিষয়ে মামলার বাদী নির্যাতিত গৃহবধূর স্বামী সিরাজ মিয়া বলেছিলেন, আমরা হতবাক। কীভাবে তাকে হাইকোর্ট জামিন দিলেন আমরা জানি না। এর চেয়ে বড় কষ্টের আর কি আছে। এত বড় অপরাধী কীভাবে জামিন পেল?

কারাগার থেকে রুহুল আমিন বের হলে তাদের জীবন সংকটে পড়বে আশংকা জানিয়ে তিনি বলেছিলেন, সে জেল থেকে ছাড়া পেলেতো আমাদের অবস্থা খারাপ হয়ে যাবে। আমরা শেষ। কোথায় যাব, কার কাছে যাব আমরা? তার সাঙ্গপাঙ্গরা আমাদের হুমকি দিয়ে আসছে।

সেই অনুরোধের প্রেক্ষিতে আজ ধর্ষক রুহুল আমিনকে দেয়া জামিন আদেশ প্রত্যাহার করেছেন হাইকোর্ট।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটকেন্দ্রে ভোট দেয়াকে কেন্দ্র করে নির্যাতিতা ওই নারীর সঙ্গে কয়েকজনের কথাকাটাকাটি হয়। এর জেরে রুহুল আমিনের নির্দেশে ১০-১২ জন তার বাড়িতে গিয়ে স্বামী-সন্তাদের বেঁধে তাকে গণর্ধষণ ও মারধর করে।


পিবিডি/এসএম

নোয়াখালী,সুবর্ণচরে গণধর্ষণ,হাইকোর্ট,আদালত,জামিন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close