• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাবি ছাত্রীকে নিয়ে ফেসবুক ‘কুরুচিপূর্ণ’পোস্ট, থানায় জিডি

প্রকাশ:  ০৫ এপ্রিল ২০১৯, ২১:৫৩
রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এক ছাত্রীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অশ্লীল, কুরুচিপূর্ণ ও যৌন হয়রানিমূলক তথ্য প্রকাশ করায় থানায় অভিযোগ করেছেন ভুক্তভোগী শিক্ষার্থী। এসব কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে শুক্রবার (০৫ এপ্রিল) বিকেলে নগরীর মতিহার থানায় এ অভিযোগ দায়ের করেন বলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদাত হোসেন (ওসি) নিশ্চিত করেছেন।

অভিযোগপত্রে ভুক্তভোগী উল্লেখ করেন, ৪ এপ্রিল রাত আনুমানিক দুইটার দিকে ফেসবুক গ্রুফ ‘আরইউ ক্রাশ এ্যান্ড হ্যাট কনফেশনস’ (ইংরেজি অধাক্ষর) এ আমার নাম, বিভাগ, শিক্ষাবর্ষ ও ছবিসহ একটি আপত্তিকর ছবি পোস্ট করা হয়। এখানে আমাকে নিয়ে বিব্রতকর কথাবার্তা লেখে আমার সম্মানহানির চেষ্ঠা করা হয়েছে,যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। এতে আমার মান-সম্মানের ব্যাঘাত ঘটেছে। তাই এর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানাই।

জানা যায়, ওই পেজে এ শিক্ষার্থীর পরিচয় সম্বলিত ছবিসহ একটি পোস্ট করা হয়। গ্রুপে পাঁচ হাজারের অধিক ফলোয়ার ছিলো। পোস্টটি মুহুর্তের ভাইরাল হয়ে যায়। এরপর ওই শিক্ষার্থী পেজের এডমিনকে ম্যাসেজ করে পোস্ট ডিলেটের অনুরোধ করলে তিনি হাস্যরসাত্মক উত্তর দেন এবং পোস্টটি ডিলেট করতে অপারগতা জানান। পরে বিভিন্ন মহলের সমালোচনার পর পোস্টটি ডিলেট করে গ্রুপে ক্ষমা চেয়ে আরেকটি পোস্ট করা হয়।

ভুক্তভোগী ছাত্রী বলেন, আমাকে নিয়ে খুবই ঘৃণিত একটি পোস্ট করা হয়েছে। লজ্জায় রুম থেকে বের হতে পারছি না। অনেকে ম্যাসেজ করে আবার ফোন দিয়ে ঘটনা জানতে চাচ্ছে সেজন্য লজ্জায় তাদের ফোনও রিসিভ করতে পারছি না। মানসিকভাবে খুবই ভেঙ্গে পড়েছি। এজন্য আইনের শরণাপন্ন হয়েছি যাতে করে আমার মতো অন্য কোনো মেয়েকে এমন সমস্যায় পড়তে না হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ভুক্তভোগী আমার সাথে দেখা করে অভিযোগ দেন। পরে আমি থানায় পুলিশের সাথে যোগাযোগ করলে তারা থানায় অভিযোগ দিতে বলেন। এজন্য তাকে থানায় পাঠানো হয়েছে।

জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদাত হোসেন (ওসি) বলেন, তিনি অভিযোগ করেছেন, তদন্ত সাপেক্ষে ওই পেজের এডমিন এবং পোস্টদাতার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

পিবিডি/জিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি),ছাত্রী,ফেসবুক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close