• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাবি ছাত্রলীগ নেতাকে ছুরিকাঘাত

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০১৯, ১৫:৪৩
রাবি প্রতিনিধি

পূর্ব শত্রুতার জেরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রলীগ নেতাকে ছুরিকাঘাত করেছে বহিরাগত যুবক। রোববার (২০ জানুয়ারি) রাত আটটার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সংলগ্ন দোকানের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এক যুবককে পিটিয়ে পুলিশে দিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীরা। দু’জনকেই গুরুতর আহত অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

ভুক্তভোগী- ইমতিয়াজ বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। সে শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। বর্তমানে সে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৫ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।

আটককৃত- আরিফ ইশতিয়াক ওরফে রুমেল বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাজলা এলাকার বাসিন্দা বাবলুর রশিদের ছেলে। সে নিজেকে বিশ্ববিদ্যালয়ের ইএমবিএ প্রোগ্রামের শিক্ষার্থী বলে জানান।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, রোববার রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল সংলগ্ন দোকানে সামনে দাড়িয়ে ছিলেন ইমতিয়াজ ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সানোয়ার হোসেন সরোয়ার। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোড হয়ে চার-পাঁচটি বাইক নিয়ে বহিরাগত কয়েকজন যুবক ওই দোকানের সামনে থামে। একপর্যায়ে ইমতিয়াজের গলায় ছুরিকাঘাত করে পালিয়ে যাওয়ার সময় রুমেল নামের একজন আটক করে ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে তাকে বঙ্গবন্ধু হলে অতিথি কক্ষে নিয়ে বেধড়ক মারধর করে ছাত্রলীগের নেতাকর্মীরা। খবর পেয়ে ঘটনাস্থলে আসে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, হল প্রাধ্যক্ষ, মতিহার থানার ওসি (তদন্ত) মাহবুব আলম, শাহাদাত হোসেন। ক্রুব্ধ ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের উপস্থিতিতেই ফের রুমেলকে মারধর করে। পরিস্থিতি উত্তেজনাকর হওয়ায় ঘটনাস্থলে আরো পুলিশ মোতায়েন করা হয়।

পরে ঘটনাস্থলে আসে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর এম আব্দুস সোবহান। ভিসির উপস্থিতিতে রুমেলকে পুলিশের গাড়িতে নিয়ে যাওয়ার সময় ফের চড়াও হয় ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় রুমেলকে বাঁচাতে গিয়ে মতিহার জোনের ডিসি সাজিদ হোসেন, সহকারী প্রক্টর শিবলি ইসলাম, আবু সাঈদ মো. নাজমুল হায়দার এবং মতিহার থানার ওসি (তদন্ত) মাহবুব আলম আঘাত পান। গুরুতর আহত অবস্থায় রুমেলকে রামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

জানতে চাইলে মতিহার থানার ওসি (তদন্ত) মাহবুব আলম বলেন, আমরা খবর পেয়ে দ্রত ঘটনাস্থলে আসি। রুমেলকে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা তার ওপর চড়াও হয় এসময় তাকে বাঁচাতে গিয়ে আমিসহ কয়েকজন শিক্ষক আহত হয়। রুমেলকে চিকিৎসার জন্য রামেকে পাঠানো হয়েছে। সে সুস্থ হলে তারপর জিজ্ঞাসাবাদ করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, আমি ক্যাম্পাসে ছিলাম না বিষয়টি শুনার পর দ্রুত ক্যাম্পাসে আসি এবং পরিবেশ নিয়ন্ত্রণ করার চেষ্টা করি। বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় বহিরাগতরা এসে এভাবে ফিল্মি স্টাইলে ছুরিকাঘাত করে পালিয়ে যাওয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য উদ্বেগের বিষয়। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে জোর দাবি জানাবো ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ যেন নিষিদ্ধ করা হয়।

এর আগে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কাজলা গেইটে বাধন নামে স্থানীয় এক ছাত্রলীগ নেতার মাথা ফাটিয়ে দেয় দুর্বৃত্তরা। ওই সময় বাধঁন দাবি করে তাকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই নেতা তার মাথা ফাটায়। তবে সে তাদের পরিচয় বলতে পারেনি। তবে এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর লুৎফর রহমানের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

পিবিডি/পি.এস

রাবি,ছাত্রলীগ নেতা,ছুরিকাঘাত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close