• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

রাজশাহী বিশ্ববিদ্যালয়

খেলা নিয়ে সংঘর্ষে ৩ শিক্ষকসহ আহত ১১

প্রকাশ:  ৩১ ডিসেম্বর ২০১৭, ১৭:৪০
রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তঃবিভাগ ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দুই বিভাগের সংঘর্ষে তিনজন শিক্ষক ও আটজন শিক্ষার্থী আহত হয়েছেন। রোববার দুপুরে বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগ এবং ফিন্যান্স বিভাগের খেলা শেষে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহত শিক্ষকরা হলেন- ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ও সাবেক ছাত্র উপদেষ্টা মো. মিজানুর রহমান, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. আব্দুল্যাহ আল মারুফ, প্রভাষক জিহাদ আহমেদ।

সম্পর্কিত খবর

    আহত শিক্ষাথীরা হলেন- ভূগোল ও পরিবেশবিদ্যার আলমগীর, শান্ত, কিবরিয়া, তারেক ও আশিকুর রহমান, ফিন্যান্স বিভাগের তৃতীয় বর্ষের মেহেদি হাসান, মারুফ ও রিফাত। পরে তাদেরকে প্রাথমিক চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া হয়।

    প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগ এবং ফিন্যান্স বিভাগের খেলা আন্তঃবিভাগ টুর্নামেন্টের সেমিফাইনাল খেলা চলছিল। খেলায় ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগ জিতে যাওয়ায় বিভাগের শিক্ষার্থীরা আনন্দ উল্লাস করছিল। এ সময় দুই দলের খেলোয়াড়রা একে অপরকে তিরস্কারমূলক কথাবার্তা বলে। পরে শিক্ষকরা মাঠ থেকে বের হয়ে আসলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি ও ফিন্যান্স বিভাগের এরশাদুর রহমান রিফাতসহ কয়েকজন ভূগোল বিভাগের শিক্ষার্থীদের মারধর শুরু করলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। তাদের আটকাতে গেলে ওই তিন শিক্ষকও জখম হন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হলে পরিস্থিতি শান্ত হয়।

    ভূগোল বিভাগের আহত শিক্ষার্থীরা অভিযোগ করেন, খেলা চলাকালীন আমাদের সঙ্গে ফিন্যান্স বিভাগের শিক্ষার্থীদের একটু ঝামেলা হয়। খেলা শেষ করে শান্তভাবে আমরা মাঠ থেকে বের হয়ে আসছিলাম। এ সময় ছাত্রলীগ নেতা রিফাতসহ কয়েকজন ‘তোদের কিসের এত আনন্দ’ বলে আমাদের মারধর শুরু করে। এ সময় শিক্ষকরা তাদের আটকাতে গেলে তাদেরও মারধর করে তারা।

    তবে মারধরের বিষয়টি অস্বীকার করেন এরশাদুর রহমান। তিনি বলেন, খেলা শেষে ভূগোল বিভাগের শিক্ষার্থীরা আমাদেরকে তিরস্কার করে কথা বলতে থাকে। তাদের সঙ্গে কথা বলতে গেলে উল্টো তারাই আমাদের বিভাগের তিন শিক্ষার্থীকে মারধর করে।

    আহত শিক্ষক মো. মিজানুর রহমান বলেন, খেলা নিয়ে এ ধরণের ঘটনা একেবারেই অনাকাঙ্খিত। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের থেকে এ ধরণের কিছু আশা করা যায় না।

    ফিন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক আশিকুল ইসলাম বলেন, আমাদের তিন শিক্ষার্থীকে বেধড়ক মারধর করা হয়েছে। ওরা হাসপাতালে আছে। আমরা প্রশাসনকে এ ব্যাপারে লিখিত অভিযোগ দেব।

    রাবি প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, বিষয়টি শুনেছি। পরে বিষয়টি নিয়ে আমরা আলোচনা করবো।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close