• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

এখনো অচেতন সুবীর নন্দী, চিকিৎসকরা আশাবাদী

প্রকাশ:  ১৬ এপ্রিল ২০১৯, ১৫:৪৪ | আপডেট : ১৬ এপ্রিল ২০১৯, ১৫:৪৮
বিনোদন প্রতিবেদক

দেশবরেণ্য কণ্ঠশিল্পী সুবীর নন্দী এখনো অচেতন। তবে চিকিৎসকেরা তাঁর ব্যাপারে আশাবাদী। মঙ্গলবার পূর্বপশ্চিমকে এ ব্যাপারে জানিয়েছেন সুবীর নন্দীর মেয়ে ফাল্গুনী নন্দী।

হাসপাতাল সূত্রে জানা গেছে, সুবীর নন্দীর শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। সবকিছুই চলছে কৃত্রিম উপায়ে।

সুবীর নন্দী গত রোববার (১৪ এপ্রিল) রাতে হৃদ্‌রোগে আক্রান্ত হন। তাঁকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

সুবীর নন্দীর আত্মীয় ও কণ্ঠশিল্পী তৃপ্তিকর বলেন, সুবীর দা যখন অসুস্থ হয় আমাকেই প্রথমে ফোন দেয় ফাল্গুনী (সুবীর নন্দীর মেয়ে)। সে আমাকে বলে ল্যাব এইডে বাবার ডায়ালাইসিস করা হয়, সেখানে যাতে আমি যোগাযোগ করি। ল্যাব এইডে যোগাযোগ করা হলে তারা বলে কাছাকাছি কোনো হাসপাতালে নেওয়ার জন্য, যেহেতু তারা গাড়িতে করে আসছি। পরে আমি সিএমএইচে যোগাযোগ করি। সেখানে (সিএমএইচের ইমারজেন্সি) বিভিন্ন স্পেশালিস্ট অপেক্ষা করছিলেন গাড়ি পৌঁছানোর সাথে সাথে চিকিৎসা শুরু হয়ে যায়।

পিতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার মেয়ে ফাল্গুনী নন্দী। তিনি পূর্বপশ্চিমকে বলেন, চিকিৎসকরা হাসপাতালে দর্শনার্থীদের ভিড় না করতে জানিয়েছেন। আমি সকলের কাছে বাবার সুস্থতার জন্য দোয়া চাই।

এর আগে পরিবারসহ সিলেট থেকে ফেরার সময় ব্রাহ্মণবাড়িয়ার কাছাকাছি পৌঁছালে হঠাৎ তার শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। বাধ্য হয়ে তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেয়া হয়।

জানা গেছে, দীর্ঘদিন ধরেই কিডনির অসুখে ভুগছেন সুবীর নন্দী। ঢাকার ল্যাব এইডে নিয়মিতই ডায়ালাইসিস করান।

সুবীর নন্দী গত ৪০ বছর ধরে দেশের মানুষের হৃদয়ে সুরের ঢেউ তুলে চলেছেন। গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম 'সুবীর নন্দীর গান' ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে।

১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত 'সূর্যগ্রহণ' চলচ্চিত্রে তার প্রথম প্লেব্যাক।

চলচ্চিত্রের গানের জন্য বরেণ্য এই শিল্পী চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন। সংগীতে বিশেষ অবদানের জন্য এ বছর তিনি একুশে পদকে ভূষিত হন।

পিবিডি/ ইকা

গায়ক,অসুস্থ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close