• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

যে কারণে ভোট দিতে পারবেন না বলিউডের এই তারকারা

প্রকাশ:  ১৬ এপ্রিল ২০১৯, ১৮:৩৪
বিনোদন ডেস্ক

গণতন্ত্রের উৎসবের নাম 'ভোট'। ভোট দেওয়া নাগরিকদের অধিকার। তবে অনেকেই এই অধিকার থেকে বঞ্চিত। বিশেষ করে বলিউড সেলেবদের অনেকেই চলতি বছরের লোকসভা নির্বাচনে ভোট দিতে পারবেন না। শুটিংয়ে ব্যস্ত থাকবেন এমনটা কিন্তু নয়, তাঁদের অধিকারই নেই ভোট দেওয়ার।

এই সেলেবদের প্রত্যেকেই কিন্তু বলিউডের নায়ক কিংবা নায়িকা। তা হলে কি ভারতীয় গণতন্ত্রের প্রতি আস্থা নেই তাঁদের? কেন ভোট দানে অক্ষম তাঁরা?

আলিয়া ভাট প্রকাশ্যে জানিয়েছেন, তিনি চলতি লোকসভা নির্বাচনে ভোটদানে অক্ষম। আলিয়া শেয়ার করেছেন তিনি ব্রিটিশ নাগরিক। তাই ভোট দিতে পারবেন না তিনি।

জ্যাকলিন ফার্নান্ডেজও অংশ নিতে পারবেন না লোকসভা নির্বাচনে। নায়িকার জন্ম বাহরাইনে। শ্রীলঙ্কায় জন্মেছেন তাঁর বাবা। জ্যাকলিনের মা মালয়েশিয়ার নাগরিক। সেই কারণেই বর্তমানে মুম্বইয়ের বাসিন্দা জ্যাকলিন পারবেন না ভোট দিতে।

অক্ষয় কুমার। ‘প্যাডম্যান’ হোক কিংবা ‘টয়লেট এক প্রেম কথা,’ দেশপ্রেমিক হিসাবেই পরিচিত তিনি। কিন্তু তিনিও ভোট দানে অক্ষম। পঞ্জাবের অমৃতসরে জন্ম হলেও কারণ কানাডার পাসপোর্ট রয়েছে তাঁর।

দীপিকা পাড়ুকোন পর্যন্ত ভোট দিতে পারবেন না এ বছরে। ডেনমার্কের কোপেনহেগেনে জন্ম হয়েছিল দীপিকার। ড্যানিশ পাসপোর্ট রয়েছে তাঁর।

ভারতের লোকসভা ভোটের আলোচনায় সরগরম সব মহল। তার আঁচ পড়েছে সিনে ইন্ডাস্ট্রিতেও। ব্যতিক্রম ইমরান খান। আমির খানের ভাগ্নে। বলিউডের অন্যতম অভিনেতা তিনি। ইমরানও ভোট দিতে পারবেন না এ বছরে। কারণ, আমেরিকার নাগরিক তিনি। সেখানকার পাসপোর্ট রয়েছে তাঁর।

বলিউড অভিনেত্রী সানি লিয়নের ক্ষেত্রেও তাই। সানি অর্থাৎ কর্ণজিত কৌর জন্মসূত্রে ভারতীয় হলেও তাঁরও রয়েছে কানাডার পাসপোর্ট। তাই তিনিও ভোট দিতে পরেন না ভারতে।

পিবিডি/ ইকা

ভোট,বলিউড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close