• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

সবাইকে ডাকি, কেউ তো আসে না: মিসেস বাচ্চু

প্রকাশ:  ১৬ এপ্রিল ২০১৯, ২০:১৮
বিনোদন প্রতিবেদক

'বাবা চলে গেলেন। মগবাজারের তার চেহলাম অনুষ্ঠানের পর এলআরবি'র কারও সঙ্গে আমাদের যোগাযোগ হয়নি। মা একাই বাবার অফিস গুছিয়েছেন। বাড়িওয়ালা স্টুডিও সরিয়ে নেওয়ার জন্য অনুরোধ করে আসছিলেন দীর্ঘদিন ধরেই। বিষয়টি জানার পর শামীম আংকেলসহ ব্যান্ডের সব সদস্যকে আম্মু বারবার অনুরোধ করেছেন, অফিস বদল করার সময় সঙ্গে থাকার জন্য। কিন্তু কেউ আসেনি। আম্মু আমাকে বলেছেন, সবাইকে ডাকি, কেউ তো আসে না। এবি কিচেন শিফট করতে আম্মুকে সহযোগিতা করেছেন আমাদের ড্রাইভার, বাবার অফিসের সহযোগী ছেলেটা, অফিস ব্যবস্থাপক আর বাবার বন্ধু দুলাল আংকেল। এলআরবি'র কাউকেই পাইনি।' কিংবদন্তি গায়ক আয়ুব বাচ্চুর মেয়ে ফাইরুজ সাফরা এভাবেই কথাগুলো বলে দীর্ঘশ্বাস গোপন করলেন।

সম্প্রতি এলআরবি' ব্যান্ডে কণ্ঠশিল্পী বালামকে নতুন ভোকাল হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এরপর আয়ুব বাচ্চুর পরিবার থেকে অনুরোধ জানানো হয় 'এলআরবি' নামটি ব্যবহার না করার জন্য। তখন দলের অন্য সদস্যরা আয়ুব বাচ্চু ও তার পরিবারের ইচ্ছার প্রতি সম্মান জানিয়ে 'এলআরবি' নাম ব্যবহার না করার সিদ্ধান্ত নেন। তারপর থেকেই চলছে 'এলআরবি' ভক্তদের মধ্যে নানা গুঞ্জন। এই যখন অবস্থা তখনই এসব কথা বললেন ফাইরুজ।

ফাইরুজ বলেন, বাবা সবসময় বলতেন, আমি তোমাদের খুব গরিব বাবা। আমার তেমন কোন সম্পদ নেই। আমার সবচেয়ে বড় সম্পদ ছেলে-মেয়ে। জীবনে অনেক শ্রম দিয়ে তোমাদের লেখাপড়া করিয়েছি। বাবার সেই কথাগুলো এখনও কানে বাজে। তবে আমার বাবা আমাদের কাছে আদর্শ।

আয়ুব বাচ্চু ও তার মেয়ে ফাইরুজ

নতুন সদস্য নেয়ার পর বিষয়টি নিয়ে কৌশিক হোসেন তাপসের সঙ্গে কথা বলেছিলেন ফাইরুজ। তাকে জানিযেছিলেন সমস্যাগুলোর কথা। বিষয়টি নিয়ে ফাইরুজ বলেন তাপস আঙ্কেল আমাদের কাছে জানতে চেয়েছিলেন সন্তান হিসেবে আমাদের সিদ্ধান্ত কী? এলআরবি সদস্যরা কীভাবে চলবে? আমি বলেছিলাম, বাবা নেই। বাবা আমাদের জন্য কোনো ব্যবসা রেখে যাননি। আমরা বিদেশে আছি, কেউ একবারও জানতে চায়নি আমরা কীভাবে চলছি। এরপরও যখন জানতে চেয়েছেন, বলেছি, বাবার কথা ভেবে কাউকে অনুমতি দিতে পারছি না। মঞ্চে যে কেউ বাবার গান গাইতে পারবে। তারা জিরো থেকে নতুন একটা ব্যান্ড গঠন করুক। তাতে আমাদের বাধা দেওয়ার কিছু নেই। যে যেভাবে বাবাকে চায়, ট্রিবিউট জানাতে পারবে, সেখানে আমরা বাধা হবো না।

গত বছরের ১৮ অক্টোবর না ফেরার দেশে পাড়ি জমান কিংবদন্তি গিটার বাদক ও ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু। তার প্রতিষ্ঠিত বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড দল 'এলআরবি'। আইয়ুব বাচ্চু চলে যাওয়ার বছর না পেরোতেই এলআরবির নাম বদলে নতুন নামে পথ চলতে শুরু করেছে ব্যান্ডটির অন্য সদস্যরা। চলতি মাসের ৫ তারিখ আনুষ্ঠানিকভাবে পুনর্গঠিত এলআরবি সে সময় ঘোষণা করা হয় এলআরবির ব্যান্ডের নতুন লাইনআপ। ব্যান্ডের অন্যান্য সদস্যদের উপস্থিতিতেই সংগীতশিল্পী বালামকে দলের নতুন মূল ভোকাল হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হয়। মানে আইয়ুব বাচ্চুর পর এলআরবির হাল ধরবে বালাম!

ঘোষণার সপ্তাহ পেরোতে না পেরোতেই এবার নতুন তথ্য জানালেন ব্যান্ডটির ম্যানেজার শামীম আহমেদ। জানালেন, এলআরবি নাম ব্যবহার করবেন না তারা। 'বালাম অ্যান্ড দ্য লিগেসি' তাদের নতুন দলের নাম। বাচ্চু পরিবারের আপত্তিতেই তারা এলআরবি নাম ব্যবহার করছেন না।

পিবিডি/ ইকা

এলআরবি,আয়ুব,বাচ্চু,গান,ব্যান্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close