Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ৭ চৈত্র ১৪২৫
  • ||

দাউদ ইব্রাহিম এবার দীপিকার 'পদ্মাবতী'র পাশে!

প্রকাশ:  ০১ জানুয়ারি ২০১৮, ১১:৫২
মাকসুদুল হক ইমু
প্রিন্ট icon
ছবি : সংগৃহীত

গেল বছরে বলিউডের সবচেয়ে আলোচিত সিনেমা ছিল 'পদ্মাবতী'। সিনেমাটির নির্মাণ থেকে শুরু হয়ে এখনও পর্যন্ত চলছে নানা ধরনের হুমকি-ধামকি। মুক্তিও পিছিয়েছে একবার।

এবার কিছুটা আশার আলো দেখতে পেয়েছেন পরিচালক বানশালী। কারণ অবশেষে ছাড়পত্র পেয়েছে ‘পদ্মাবতী’। যদিও সিনেমাটির নাম বদলে ফেলতে হয়েছে। সিনেমাটির নাম পরিবর্তন করে ‘পদ্মাবত’ রাখা হয়েছে। কিন্তু এবার সিনেমাটির ছাড়পত্র পাওয়ার পেছনে নাকি বলিউডের মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের হাত রয়েছে। মূলত ডনের চাপেই সিনেমাটিকে ছাড়পত্র দেয়া হয়েছে এমন অভিযোগ উঠেছে। ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, সেন্সরবোর্ড থেকে ছাড়পত্র দেয়ার সঙ্গে কিছু দৃশ্য পরিবর্তন করারও পরামর্শ দেয়া হয়েছে। পরিচালক সেই দৃশ্যগুলো পরিবর্তনগুলো করতে সম্মত হয়েছেন।

এদিকে আন্দোলনরত কর্ণি সেনা অভিযোগ করেছে, দাউদ ইব্রাহিমের চাপে ছবিটিকে সেন্সর ছাড়পত্র দিয়েছে বোর্ড। এই সিনেমার মুক্তি দেশের জন্য মঙ্গলজনক হবে না। তাই রাজস্থানের যে হলেই এই ছবিটি চলবে, তা ভেঙে গুঁড়িয়ে দেয়া হবে বলে হুমকি দিয়েছেন কর্ণি সেনার প্রেসিডেন্ট সুখদেব সিং গোগামেড়ি। মূলত এই কর্ণি সেনার চাপেই ‘পদ্মাবতী’র মুক্তি পেছানো হয়। পরিচালক সঞ্জয় লীলা বানশালীর শুটিং সেটে গিয়েও হামলা করা হয়। পরবর্তীতে ছবিটিকে ঘিরে ভারতজুড়ে শুরু হয় অস্থিরতা। একাধিক রাজ্যের মূখ্যমন্ত্রীরা ছবিটিকে নিয়ে মন্তব্য করেন।

পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতায় ছবিটির প্রিমিয়ার করার জন্য আমন্ত্রণ জানান। একইসঙ্গে সিনেমা সংশ্লিষ্ট অনেকেই ছবিটিকে মুক্তি দেয়ার জন্য সুপারিশ করেন। নানা বিতর্কের পর এবার প্রেক্ষাগৃহে মুক্তির পথে আরেক ধাপ এগিয়ে গেলো ছবিটি।

/এটিএম ইমু

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত