Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫
  • ||

এফ এ সুমনের পাগলীরে কোটি ছাড়ালো

প্রকাশ:  ০১ জানুয়ারি ২০১৮, ১৮:০৫
বিনোদন ডেস্ক
প্রিন্ট icon
ছবি : সংগৃহীত

এদেশের সংগীত জগতের পরিচিত একটি নাম এফ এ সুমন। এফ এ সুমনের বহু জনপ্রিয় গান শ্রোতাদের উপহার দিয়েছেন তিনি। গেল বছরে ইউটিউব এবং ওয়েলকাম টিউনেও গানগুলোর অবস্থান ছিল বেশ ভালো।

ধারাবাহিকভাবে তিনি উপহার দিয়েছেন নতুন নতুন গান। তার প্রকাশিত গানগুলোর মধ্যে বেশ কয়েকটি গান ইউটিউবে কোটি ভিউ পার হয়েছে। তার গাওয়া আরও বেশ কয়েকটি গান ইউটিউবে কোটি ভিউ ছুইছুই করছে। তবে ২০১৭ সালে খুব অল্প সময়ে এফ এ সুমনের প্রকাশিত ‘পাগলীরে’ গানের ভিউ ১ কোটি ৩০ লাখ পার হয়েছে।

সোহাগ ওয়াজীঊল্লাহ'র কথায় ‘পাগলীরে’ গানটির সুর ও সংগীত করেছেন এফ এ সুমন নিজেই। গানটি গেল বছরের জুলাই মাসে জি সিরিজের ইউটিউবে চ্যানেলে প্রকাশ হয়। জি সিরিজের ইউটিউবে অফিশিয়াল লিরিক্যাল ভিডিও ভিউ হয়েছে ৯ লাখ ৩৪ হাজার ভিউ হয়েছে। আর অন্যান্য আনঅফিশিয়াল চ্যানেলেই ভিউ হয়েছে ১ কোটি ২০ লাখ ৬৫ হাজার।

এফ এ সুমন ‘পাগলীরে’ গানের এই এত পরিমান ভিউ সম্পর্কে বলেন, ২০১৭ সালে ‘পাগলীরে’ গানটিতে সবচেয়ে বেশি ভিউ। যেহেতু ভিউ দিয়ে গানের টপচার্ট নির্ধারণ করা হচ্ছে,সেহেতু পাগলিরে গানটি টপচার্টের নাম্বার ওয়ান গান। সবচেয়ে বড় কথা হলো আমার অফিসিয়াল ভিডিও ছাড়াই আমার গানকে ভালোবেসে অনেক ভক্তরা আনঅফিসিয়াল ভিডিও তৈরি করে থাকে। আর সেই ভিডিওগুলোই ইউটিউবে বেশ জনপ্রিয় হয়ে উঠে। আমি মনে করি ভালো গান হলে সেটাই সব প্লাটফর্মে ভালো সাড়া পাওয়া যায়।

উল্লেখ্য, বর্তমানে এফ এ সুমন বর্তমানে স্টেজ প্রোগ্রাম নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

/এটিএম ইমু

বাংলাদেশের নায়ক-নায়িকাদের কার বিদ্যা কতদূর!

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত