Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫
  • ||

শিক্ষক হিসেবে সম্মাননা পেলেন ফারুকী

প্রকাশ:  ১০ জানুয়ারি ২০১৯, ১৯:৪৫ | আপডেট : ১০ জানুয়ারি ২০১৯, ১৯:৪৭
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট icon
ছবি: সংগৃহীত।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কালের কন্ঠ ফরমাল-ইনফরমাল ত্রিশজন শিক্ষককে সম্মাননা দিয়েছে যারা পরবর্তী প্রজন্মের জন্য নিজের অর্জিত জ্ঞাণকে মেলে ধরেছেন, ফরমালি বা ইনফরমালি পরবর্তী প্রজন্মকে শিক্ষিত বা প্রশিক্ষিত করেছেন। এই অনুষ্ঠানে সম্মাননা দেওয়া হয়েছে জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীকেও।

খবরটি জানিয়ে তিনি নিজের ফেসবুকে লিখেছেন, আমার কতিপয় বড় ভাই গত কিছু বছর ধরে আমার বয়স বিষয়ে একটা গোয়েবলসীয় প্রপাগান্ডা চালিয়ে আসছিলো! আজ তাদের সামনে এক অবিস্মরণীয় সুযোগ নিয়ে এসেছে কালের কন্ঠ পত্রিকা। অন্য সুত্র থেকে অস্ত্রটা হাতে পাওয়ার চেয়ে আমি নিজেই সেটা তাদের হাতে তুলে দিবো বলে এই পোস্ট লিখতেছি!

কালের কন্ঠের সম্পাদক, সাহিত্যিক ইমদাদুল হক মিলন ভাই ফোন দিয়ে বললেন আজকে তিনটায় অবশ্যই যেনো কালের কন্ঠে যাই। ভাবলাম প্রতিষ্ঠাবার্ষিকীর জন্য বলছে বোধ হয়। ওদিকে আজকে চারটায় ফিল্ম ফেস্টিভ্যালের উদ্ধোধন। শোভন ভাইকে কথা দিয়েছি আসবো। যাই হোক কালকেই টের পেলাম আজকে কালের কন্ঠে অপেক্ষা করছে এক মধুর বিড়ম্বনা।

তিনি আরও লিখেছেন, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কালের কন্ঠ ফরমাল-ইনফরমাল ত্রিশজন শিক্ষককে সম্মাননা দিয়েছে যারা পরবর্তী প্রজন্মের জন্য নিজের অর্জিত জ্ঞাণকে মেলে ধরেছেন, ফরমালি বা ইনফরমালি পরবর্তী প্রজন্মকে শিক্ষিত বা প্রশিক্ষিত করেছেন । এবং এঁরা সকলেই প্রবীণ। এর মাঝে "হংস মাঝে বক যথা" এই অধম।

এবার আর আমি কোন মুখে প্রতিবাদ করবো যখন আমার ঐসব বন্ধুরা আমার বয়স ছিয়াত্তর বলবে?

ফারুকী লিখেছেন, আমি যারপরনাই লজ্জিত। এবং মাননীয় মন্ত্রী, শিক্ষক এবং মিলন ভাইকে স্টেজে উঠেই বলছি, "আমি তো ছাত্র, আমারে শিক্ষক বানাইলেন কেমনে?"

পিবিডি/ হাসনাত

মোস্তফা সরয়ার ফারুকী,সম্মাননা
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত