Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ৬ ফাল্গুন ১৪২৫
  • ||

মোদির ইতিবাচক বক্তৃতা শুনে অনুপ্রাণিত আমির খান

প্রকাশ:  ২০ জানুয়ারি ২০১৯, ১৩:৪৭
বিনোদন ডেস্ক
প্রিন্ট icon

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসায় পঞ্চমুখ হলেন বলিউডের অভিনেতা আমির খান। শনিবার (১৯ জানুয়ারি) ভারতীয় সিনেমার জাতীয় জাদুঘরের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এই কথা বলেন তিনি।

ওই জাদুঘরের উদ্বোধক ছিলেন প্রধানমন্ত্রী। সেখানে তার বক্তৃতা শোনার পরই এই মন্তব্য শোনা যায় আমির খানের মুখে।

বছর চারেক আগে আমির খান বলেছিলেন যে এই দেশে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন। তার স্ত্রী আতঙ্কিত। তিনি দেশ ছেড়ে চলে যেতে চান। মোদি জমানার দেড় বছরের মাথায় একজন সেলিব্রিটির মুখ থেকে এমন বক্তব্য শুনে হইচই পড়ে গিয়েছিল দেশজুড়ে।

সেই সময় অনেকে আমিরকে সমর্থন করেছিলেন। আবার অনেকে আমিরের সমালোচনায় সরব হয়েছিলেন। দেশে বাক-স্বাধীনতা রয়েছে বলেই আমির এসব মন্তব্য করতে সুযোগ পাচ্ছেন বলেও অনেকে সেই সময় মন্তব্য করেছিলেন।

ফলে শনিবার আমিরের এই প্রতিক্রিয়ায় নতুন করে হইচই শুরু হয়েছে। কারণ, সেই সময় অনেকেই আমিরের এই মন্তব্য আসলে মোদি সরকারকে আক্রমণ বলেই দেখেছিলেন। ফলে কেন তিনি মোদির প্রশংসায় পঞ্চমুখ হলেন, সেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

তবে আমিরের বক্তব্যে স্পষ্ট যে তিনি শনিবারের ঘটনার পরিপ্রেক্ষিতে ওই মন্তব্য করেছেন। নরেন্দ্র মোদি সিনেমার জাদুঘরের উদ্বোধনের পর বক্তৃতা দেন। এ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন আমির খান।

তার প্রতিক্রিয়ায় বলিউডের এই অভিনেতা বলেন, ফিল্ম ইন্ডাস্ট্রির সম্বন্ধে প্রধানমন্ত্রী এই ইতিবাচক মনোভাব দেখে খুবই ভালো লাগল। শিল্পজগৎ ও শিল্পীদের নিয়ে তার দর্শন দেখেও ভালো লেগেছে। অনুপ্রাণিত হওয়ার মতো এমন একটি বক্তৃতা শুনতে পারাটা সত্যিই ভালো।

প্রসঙ্গত, শনিবার মুম্বাইয়ের ওই অনুষ্ঠানে হাজির ছিল গোটা বলিউড। অধিকাংশ কলাকুশলীর সঙ্গে মোদী আলাদাভাবে কথা বলেন। সেই কথাবার্তা সম্বন্ধে প্রতিক্রিয়া দিয়েছেন বলিউডের অনেকেই। টুইট করেছেন অনেকে। যেগুলো রি-ট্যুইট স্বয়ং নরেন্দ্র মোদি।

/অ-ভি

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত