Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫
  • ||

ইউটিউব চ্যানেলের আয় বেড়েছে ৬ গুণ

প্রকাশ:  ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:১১
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট icon

ইউটিউবের প্রতিষ্ঠিত চ্যানেলগুলোকে গুরুত্ব দেওয়া হচ্ছে জানিয়ে গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই বলেছেন, ইউটিউবে ভিডিও নির্মাতাদের আয় বেড়েছে ৬ গুণ।

বিশ্লেষকেদের সঙ্গে গুগলের প্রান্তিক আয় নিয়ে আলোচনার সময় সোমবার (৪ ফেব্রু.) তিনি আরও বলেন, গত বছর এক লাখ সাবসক্রিপশন পাওয়া চ্যানেল দ্বিগুণ বেড়েছে। খবর গ্যাজেটস নাউ।

বর্তমানে ভুয়া তথ্য নিয়ন্ত্রণে ইউটিউবকে নানা সমস্যায় পড়তে হচ্ছে জানিয়ে গুগলের প্রধান নির্বাহী পিচাই বলেন, যেসব কনটেন্ট ইউটিউবের নীতিমালা ভঙ্গ করে, চলতি বছর তা দ্রুত সরিয়ে ফেলার বিষয়টিকে গুরুত্ব দেয়া হবে।

২০১৮ সালের শেষ তিন মাসে গুগলের সহযোগী কোম্পানি অ্যালফাবেটের মোট রাজস্ব হয়েছে ৩৯.৩ বিলিয়ন মার্কিন ডলার। এর মধ্যে গুগলের ডিজিটাল বিজ্ঞাপন ব্যবসা থেকে এসেছে ৩২.৬ বিলিয়ন মার্কিন ডলার। গত বছরের একই সময়ের চেয়ে যা ৩২ শতাংশ বেশি।

মাসে প্রায় ২০০ কোটি দর্শকের এ ভিডিও প্ল্যাটফর্মটি ভবিষ্যতেও গুগলের জন্য বড় মুনাফা আনবে বলেই মনে করছেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

গুগলের প্রধান নির্বাহী আরও জানান, গুগলের রাজস্ব বৃদ্ধির ক্ষেত্রে বড় ভূমিকা রেখেছে ইউটিউবের ভিডিও। তবে ইউটিউবের আয়ের বিস্তারিত বলতে চাননি তিনি।

বর্তমানে ৩০টি দেশে মিউজিক ও প্রিমিয়াম সেবা চালু করেছে গুগল। বর্তমানে শুধু যুক্তরাষ্ট্রে ইউটিউব টিভি চালু আছে।

পিচাই আরও বলেন, বর্তমানে ইউটিউব প্রিমিয়াম সেবায় অর্থ খরচ করে বিজ্ঞাপনমুক্ত ভিডিও দেখার সুযোগ রয়েছে। ইউটিউব মিউজিক ও ইউটিউব প্রিমিয়ামের জন্য সাবসক্রিপশন সেবার ক্ষেত্রে জোর দেওয়া হবে।

পিবিডি/ ইকা

ইউটিউব,আয়,গুগোল
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত