Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ৫ ফাল্গুন ১৪২৫
  • ||

ভোটের আগে রূপালি পর্দায় ‘রাহুল গান্ধী’ (ভিডিও)

প্রকাশ:  ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৩৩
বিনোদন ডেস্ক
প্রিন্ট icon

গান্ধী পরিবারকে বাদ দিলে ভারতের রাজনীতি অসম্পূর্ণ থেকে যাবে। বর্তমানে ইন্দিরা গান্ধী, রাজীব গান্ধীদের রাজনীতির ঐতিহ্য বর্তমানে বহন করছেন রাহুল গান্ধী। সদ্য আসরে এসেছেন প্রিয়াঙ্কা গান্ধীও। লোকসভা নির্বাচনের আগে এবার রূপালি পর্দায় হাজির গান্ধী পরিবারের উত্তরসূরী তথা কংগ্রেস প্রেসিডেন্ট রাহুল গান্ধী।

রাহুলের জীবন নিয়েই তৈরি হচ্ছে বায়োপিক। কয়েকদিন আগেই মুক্তি পায় ‘অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’। ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং’র রাজনৈতিক জীবন নিয়ে তৈরি সেই ছবি নিয়ে বিতর্ক তৈরি হয় যথেষ্ট। এবার ছবি হচ্ছে রাহুলকে নিয়ে। ছবির নাম ‘মাই নেম ইজ রাগা’। মুক্তি পেল সেই ছবির টিজার।

লোকসভা নির্বাচনের আগে স্বাভাবিকভাবেই এই ছবিকে কেন্দ্র করে শুরু হয়েছে আলোচনা। এই ছবিতে কী লুকিয়ে থাকবে কোনও রাজনৈতিক বার্তা? উঠছে সেই প্রশ্নও।

গান্ধী পরিবারের ছেলে হওয়ায় স্বাভাবিকভাবেই রাহুলের জীবনও ঘটনাবহুল। খুব ছোটবেলায় ঠাকুমা ইন্দিরা গান্ধীকে খুন হতে দেখেছেন। বাবাকেও একইভাবে হত্যা করা হবে কিনা, সেই ভয়ও পেয়েছেন ছেলেবেলায়।

তারপর একটু একটু করে রাহুলের রাজনৈতিক উত্থান। কখনও হারের দায় নিয়েছেন মাথা পেতে, আবার কখনও জয়। সবটাই দেখানো হয়েছে এই ছবিতে। বাদ যায়নি রাহুল গান্ধীর চোখ মারার দৃশ্যও।

ছবি পরিচালনা করেছেন রূপেশ পাল। রাহুল গান্ধীর চরিত্রে রয়েছেন অশ্বিনী কুমার। মোদির চরিত্রে রয়েছেন হিমন্ত কাপাডিয়া। আর মনমোহন সিং’র চরিত্রে রাজু খের। রাজু খের অভিনেতা অনুপম খেরের ভাই। অনুপম খের ‘অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ ছবিতে মনমোহন সিং’র চরিত্রে অভিনয় করেন।

সাংবাদিক বৈঠকে পরিচালক জানিয়েছেন, আসলে এই ছবিতে রাহুল গান্ধীকে বড় করে দেখানোর চেষ্টা হয়নি। পরিচালকের কথায়, এই ছবি আসলে এমন একজনের উত্থানের গল্প বলবে, যাকে বারবার আক্রমণ করা হয়েছে।

/অ-ভি

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত