Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫
  • ||

অমিতাভের ৫ হাজার টাকা পারিশ্রমিক পাওয়া দিনগুলো

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০৭
বিনোদন ডেস্ক
প্রিন্ট icon

‘বলিউডের শাহেনশাহ’খ্যাত অভিনেতা অমিতাভ বচ্চন রুপালি পর্দায় অভিনয় জীবনের ৫০ বছর পূর্ণ করেছেন এবছর।

এ ব্যাপারে ছেলে অভিষেক বচ্চন ইনস্টাগ্রামে এক পোস্টে লিখেছেন, আমার বাবা আমার আইকন, সেরা বন্ধু, পথ নির্দেশক, সেরা সামলোচক, সবচেয়ে বড় সহযোগী, আইডল, হিরো। ৫০ বছর আগে তিনি সিনেমায় তার পথচলা শুরু করেছিলেন। কিন্তু প্রথম দিনের মতো আজও কাজের প্রতি তার আন্তরিকতা ও ভালোবাসা একই রকম রয়েছে। আজ সকালে অভিনেতা হিসেবে তার ৫০ বছর পূর্তি উপলক্ষে শুভেচ্ছা জানাতে বললাম, কাজে যাচ্ছি। তাকে জিজ্ঞেস করলাম-আপনি কোথায় যাচ্ছেন, তিনি বললেন, কাজে যাচ্ছি।

ক্যারিয়ারের সেসব স্ট্রাগলের দিন সম্পর্কে অমিতাভ ভারতীয় গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, হাজার বা কোটি টাকা পারিশ্রমিক বড় কথা নয়। বড় বিষয় হলো কাজের প্রতি ভালোবাসা। কাজকে ভালোবেসেছিলাম বলেই আজ আমি এখানে।

১৯৬৯ সালে সাত হিন্দুস্তানি সিনেমা দিয়ে বলিউডে ক্যারিয়ার শুরু হয় অমিতাভের। প্রথম সিনেমায় পারিশ্রমিক হিসেবে এ অভিনেতা পান ৫ হাজার রুপি। সিনেমাটির জন্য সেরা নবাগত অভিনেতা হিসেবে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

ভারতীয় একটি সংবাদমাধ্যমে এ প্রসঙ্গে টিনু আনন্দ জানান, ৫ হাজার রুপির এই কুৎসিত প্রস্তাব নিয়ে আমি অমিতাভের কাছে গেলাম, সিনেমাটি তৈরি করতে এক থেকে পাঁচ বছর লাগতে পারে। বান্টি (অজিতাভ) ও আমি পরস্পরের দিকে তাকলাম। তারা খুবই হতাশ হয়েছিল। হঠাৎ করেই অমিতাভ রাজি হয়ে গেল কারণ তিনি অভিনয়ের জন্য মুখিয়ে ছিলেন। সাত হিন্দুস্তানি সিনেমায় কবির বন্ধুর চরিত্রটি তিনি পেয়ে গেলেন।

সেসময় বক্স অফিসে সিনেমাটি খুব একটা সাড়া ফেলতে না পারলেও প্রথম চরিত্রটির মাধ্যমেই দর্শকের নজর কেড়েছিলেন বিগ বি।

পিবিডি/ ইকা

পারিশ্রমিক,অমিতাভ
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত