Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫
  • ||
শিরোনাম

হলিউডের সেরা ১০ প্রেমের ছবি

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২৬
বিনোদন ডেস্ক
প্রিন্ট icon

যুগে যুগে ভালোবাসার বার্তা ছড়িয়ে দর্শকের হৃদয় জয় করেছে অনেক রোম্যান্টিক সিনেমা। সেসব ছবির তালিকায় আছে হলিউডের অনেক ছবিও। দ্য ইন্টারনেট মুভি ডাটাবেজ (আইএমডিবি)-এর করা হলিউডের সেরা ১০ ছবির তালিকা দেওয়া হল দর্শকদের জন্য।

১। ইটস এ ওয়ান্ডারফুল লাইফ: ১৯৪৬ সালে মুক্তি পেয়েছিল ‘ইটস এ ওয়ান্ডারফুল লাইফ’ছবিটি। এই ছবিতে একজন ব্যবসায়ীকে একটি পরী নানাভাবে পরামর্শ দিয়ে তাকে বিষন্ন জীবন থেকে উত্তরণের পথ দেখায়। ১০-এর মধ্যে ছবিটির রেটিং- ৮.৭।

২। ক্যাসাব্ল্যাঙ্কা: ১৯৪২ সালে মুক্তি পাওয়া ‘ক্যাসাব্ল্যাঙ্কা’ ছবির কাহিনি গড়ে উঠেছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের শুরুর প্রেক্ষাপটে। ছবিটি পরিচালনা করেছেন মাইকেল কার্টিজ। ছবিতে অভিনয় করেছেন হামফেরি বোগার্ট, ইনগ্রিড বার্গম্যান ও পল হেনরিড। ১০-এর মধ্যে এই ছবির রেটিংও ৮.৭।

৩। রোমান হলিডে: অভিভাবকদের ফাঁকি দিয়ে ঘর পালানো এক রাজকুমারীর সঙ্গে রোমে আসা এক আমেরিকান নিউজম্যানের প্রেমকাহিনি নিয়ে ‘রোমান হলিডে’ নির্মিত হয়েছে। ১৯৫৩ সালের এ ছবিটি পরিচালনা করেছেন উইলিয়াম হুইলার। ছবিতে অভিনয় করেছেন জর্জ পিক ও অদ্রি হেপবার্ন। রেটিং ১—এর মধ্যে ৮.১।

৪। লাইফ ইজ বিউটিফুল: ১৯৯৭ সালে মুক্তি পাওয়া ‘লাইফ ইজ বিউটিফুল’ ছবিটি দর্শকদের কাছে অন্যতম সেরা ছবি। পরিচালনা করেছেন রবার্ট বেনিগ। ছবিতে অভিনয় করেছেন রবার্ট বেনিগ ও নিকোলেট ব্রাশি। রেটিং ১০-এ ৭.৮।

৫। গন উইথ দ্য উইন্ড: ১৯৩৯ সালে মুক্তি পাওয়া ভিক্টর ফ্লেমিং পরিচালিত ছবি ‘গন উইথ দ্য উইন্ড’। ছবিতে অভিনয় করেছেন ক্লার্ক গ্যাবেল ও থমাস মিশেল। এর রেটিং ১০-এ ৮.২।

৬। হলিডে: জর্জ কুকার পরিচালিত ১৯৩৮ সালের ছবি ‘হলিডে’। ছবিতে অভিনয় করেছেন ক্যাথেরিন হেপবার্ন, ক্যারি গ্রান্ট ও ডোরিস নোলান। এই ছবির রেটিং ১০-এ ৭.৮।

৭। রিটি উইম্যান: ১৯৯০ সালে মুক্তি পাওয়া ‘প্রিটি উইম্যান’ ছবির কাহিনি গড়ে উঠেছে একজন যৌনকর্মীকে কেন্দ্র করে। ছবিতে অনবদ্য অভিনয় করেছেন রিচার্ড গেয়ার, জুলিয়া রবার্টস ও জেসন আলেকজান্ডার। এর রেটিং ১০-এ ৭.৮।

৮। রোমিও অ্যান্ড জুলিয়েট: উইলিয়াম শেক্সপিয়ারের বিখ্যাত উপন্যাস অবলম্বনে ১৯৬৮ সালে মুক্তি পায় ‘রোমিও অ্যান্ড জুলিয়েট’ ছবিটি। ছবিটি পরিচালনা করেছেন ফ্রাঙ্কো জেফ্রিলি। ছবিতে রোমিও ও জুলিয়েটের ভূমিকায় অভিনয় করেছেন যথাক্রমে লিওনার্দো হুইটনিং ও অলিভিয়া হাসি। এই ছবির রেটিং ১০-এ ৭.৭।

৯। লাভ অ্যাফেয়ার: ১৯৩৯ সালে মুক্তি পাওয়া ছবি ‘লাভ অ্যাফেয়ার’। ফ্রেঞ্চ প্লেবয়ের সঙ্গে আমেরিকান এক মেয়ের প্রেম নিয়ে ছবিটির কাহিনি এগিয়েছে। এর রেটিং ১০-এ ৭.২।

১০। হোয়াইল ইউ ওয়ার স্লিপিং: ১৯৯৫ সালে মুক্তি পায় ‘হোয়াইল ইউ ওয়ার স্লিপিং’। ছবিতে অনবদ্য অভিনয় করেছেন সান্দ্রা বুলক, বিল পুলম্যান ও পিটার পয়েল। এই ছবির রেটিং ১০-এ ৬.৫।

পিবিডি/ ইকা

প্রেমের ছবি,সেরা ১০,হলিউড
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত