Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫
  • ||
শিরোনাম

বড় পর্দায় ‘শাটল ট্রেন’

প্রকাশ:  ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:১২
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট icon

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘শাটল ট্রেন’কে কেন্দ্র করে রচিত হয় শিক্ষার্থীদের হাসি-কান্না, আনন্দ-বেদনার অনেক মহাকাব্য। সেই শাটল ট্রেনের কিছু ঘটনা আর অনুভূতি নিয়ে নির্মিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘শাটল ট্রেন’আগামি ২৪ ফেব্রুয়ারি পর্দায় আসছে।

নির্মাতা প্রদীপ ঘোষ বলেন, ২৪ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি বিকেল ৩টা থেকে ৫টা এবং সন্ধ্যা ৭টায় এই চলচ্চিত্রটির প্রদর্শনীর আয়োজন করা হয়েছে ঢাকার শাহবাগের সুফিয়া কামাল গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে। এছাড়া ১৪ থেকে ১৮মার্চ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সাত দিনের উৎসবের প্রস্তুতি নেয়া হয়েছে।

তিনি আরও জানান, ‘শাটল ট্রেন’ চলচ্চিত্রে থাকছে বিশ্ববিদ্যালয়ের নৈসর্গিক সৌন্দর্য, প্রেম-ভালবাসা, বিচ্ছেদ ও শিক্ষাঙ্গনের নানা চিত্র।

১৯৮১ সাল থেকে পথচলা শুরু করে এখনো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিত্যসঙ্গী হিসেবে চলমান এই শাটল ট্রেন। শাটল ট্রেন যেন একটি মঞ্চ। আর এই মঞ্চের শিল্পী হলেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা প্রতিদিন আসা যাওয়ার সময় বগির দেয়ালে ‘ড্রাম’ চাপরিয়ে উচ্চস্বরে গান গেয়ে সারা বগি মাতিয়ে রাখেন। এ বগিতেই গান গাইতে গাইতে শিল্পী হয়ে উঠেছেন অনেকেই। তাদের মধ্যে আজ দেশের অন্যতম তারকাশিল্পী হলেন নকীব খান, পার্থ বড়ুয়া, এসআই টুটুলসহ আরো অনেকেই। শুধু গান নয় এই ট্রেনকে ঘিরে গড়ে ওঠেছে হাজারো গল্পকথা অনেক প্রেম কাহিনী। শাটল ট্রেন আর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় একসূত্রে গাঁথা। সেইসব ভাবনা থেকেই চলচ্চিত্র ‘শাটল ট্রেন’।

চলচ্চিত্রটিতে মোট আটটি মৌলিক গান রয়েছে। গানগুলোর কথা সুর এবং কণ্ঠ দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা। এতে অভিনয়ও করছেন তারা।

পিবিডি/ ইকা

শাটল ট্রেন,চলচ্চিত্র
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত