• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

শ্রীলেখা গৃহবধূ নাকি সেলসগার্ল, উত্তর দেবে ‘দ্যাট গিফট’

প্রকাশ:  ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৫
বিনোদন ডেস্ক

নিঝুম দুপুর। উত্তর কলকাতার গলিতে হেঁকে যাচ্ছে ফেরিওয়ালা। কখনও আইসক্রিম, কখনও পুরনো কাগজ বিক্রি। তার মধ্যেই বেজে উঠল কলিং বেল। কাঁধে একটা বড় ব্যাগ, তেলচিটে চেহারার মেয়েটির দৃষ্টি তীক্ষ্ণ। কথাবার্তায় শিক্ষার ছাপ। কখনও সে আচার বিক্রি করে, কখনও বা কাপড় কাচার সাবান। কিন্তু মেয়েটিকে প্রতিদিন বিশ্বাস করে বাড়ির দরজা খুলে দেন যে গৃহস্থ, তার বিশ্বাসের মর্যাদা সে রাখবে তো?

উত্তর কলকাতায় এই সেলস গার্লদের দেখে বড় হয়েছেন অরিন্দম বসু। সেই সেলস গার্লদের নিয়েই ভেবেছেন নিজের প্রথম শর্ট ফিল্ম ‘দ্যাট গিফট’। গল্প এবং পরিচালনার দায়িত্বে অরিন্দম। স্ক্রিন প্লে সামলেছেন রাহুল চৌধুরী।

সম্পর্কিত খবর

    ‘দ্যাট গিফট’ ছবিতে এক মধ্যবিত্ত গৃহবধূর গল্প বুনেছেন অরিন্দম। স্বামী, ছেলেকে নিয়ে তার সুখের সংসার। কিন্তু বাড়ি বাড়ি গিয়ে কসমেটিকস্ বিক্রির কাজ করেন ওই গৃহবধূ। তার ছেলের সামনে জন্মদিন। দীর্ঘদিন ধরে ম্যাক বুকের আবদার করেছে সে। সেই উপহার ছেলেকে দিতে গিয়ে মা কতটা দূর যেতে পারেন, তা নিয়েই এগিয়েছে চিত্রনাট্য।

    অরিন্দমের কথায়, আমি সেলস গার্লদের ছোট থেকে দেখেছি উত্তর কলকাতায়। ছোটবেলায় কাগজে পড়তাম কেউ কিছু বিক্রি করতে এসেছে, দরজা খুলতেই চুরি করেছে বা ওই ধরণের কিছু। এই মহিলারা কিন্তু শিক্ষিত পরিবার থেকে আসেন। আমার গল্পে এই মহিলার একটা ডার্ক সাইড দেখতে পাবেন দর্শক।

    শ্রীলেখা মিত্র, বিপ্লব বন্দ্যোপাধ্যায়, অরিজিত্ দত্ত, অভি দে’র মতো শিল্পীর অভিনয়ে সমৃদ্ধ এই শর্ট ফিল্মের শুটিং কলকাতাতেই করেছেন পরিচালক। মিউজিকের দায়িত্ব সামলেছেন দিব্যেন্দু মুখোপাধ্যায়। ২১ মিনিটের এই শর্ট ফিল্ম খুব তাড়াতাড়িই কোনও ওয়েব প্ল্যাটফর্মে মুক্তি পাবে।

    /অ-ভি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close