• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

ঢালিউডে ছবির সংকট, প্রতিদ্বন্দ্বী সংকটে শাকিব

প্রকাশ:  ১৬ মার্চ ২০১৯, ১৬:০২
বিনোদন ডেস্ক

পুরো তিন মাস কেটে গেল, এখনও ব্যবসা সফল সিনেমার মুখ দেখেনি ঢালিউড। তবে গল্প, নির্মাণ ও অভিনয়ে প্রশংসিত হয়েছে ‘আমার প্রেম আমার প্রিয়া’, ‘ফাগুন হাওয়ায়’ ও ‘যদি একদিন’ ছবিগুলো।

তবে আসছে রোজার ঈদে দেখা যাবে সিনেমার সংকট। নেই নববর্ষের ছবিও। অথচ এফডিসি প্রায় শুটিং শূন্য। বেকার হয়ে অলস সময় কাটাচ্ছেন ইন্ডাস্ট্রির নির্মাতা ও শিল্পীরা। চলমান শুটিং বলতে চলমান শাকিব খানের ‘পাসওয়ার্ড’।

কিন্তু তৈরি হতে থাকা এসব ছবির কোনোটিই এখন পর্যন্ত পহেলা বৈশাখ বা রোজার ঈদে মুক্তি পাবে বলে শোনা যায়নি।

যদি তা-ও না হয় তবে সিনেমার দর্শককে হয়তো নতুন দেশীয় সিনেমা ছাড়াই বাংলা নববর্ষ বরণ করতে হবে।

তবে আসছে রোজার ঈদে দুটি ছবি মুক্তি পাবে বলে কিছুটা নিশ্চিত হওয়া গেছে। সে দুই ছবিতে নিজেই নিজের প্রতিদ্বন্দ্বী হিসেবে মুখোমুখি হবেন চিত্রনায়ক শাকিব খান। তার নিজের প্রযোজনায় নির্মিত ‘পাসওয়ার্ড’ ছবিটি ঈদকে কেন্দ্র করেই নির্মিত হচ্ছে। সেই লক্ষে দ্রুত শেষ হচ্ছে এর নির্মাণ কাজ। মালেক আফসারী পরিচালিত এই ছবিতে শাকিবের নায়িকা বুবলী।

সিনেমার এই সংকটে চরম উদ্বেগ প্রকাশ করছেন সিনেমা হল মালিকরা। এরই মধ্যে তারা হল ব্যবসায় টিকিয়ে রাখার জন্য দেশীয় সিনেমা বাড়াতে সরকারের দৃষ্টি আকর্ষণ করেছেন। দাবি করেছেন বলিউডসহ উপমহাদেশের সিনেমা আমদানির সহজ নীতিমালা। দাবি না মানলে আগামী ১২ এপ্রিল থেকে সিনেমা হল বন্ধেরও ঘোষণা দিয়েছেন হল মালিকরা।

এই যখন অবস্থা তখন সিনেমার ভবিতব্য জানতে আপাতত ভবিষ্যতেরই দিকেই তাকিয়ে থাকতে হচ্ছে।

পিবিডি/ ইকা

ঢালিউড,শাকিব
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close