Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫
  • ||

সুপারহিরোদের চ্যালেঞ্জ জানাবে ক্যাপ্টেন মার্ভেল

প্রকাশ:  ০৬ মার্চ ২০১৯, ১৯:৩৭
বিনোদন ডেস্ক
প্রিন্ট icon

সত্তরের দশকের মধ্যের দিকে যাকে ডাকা হতো ‘মিস মার্ভেল’ নামে। কমিকসের পাতায় ১৯৮২ সালে ক্যান্সারের কারণে মারা যায় মূল ‘মার-ভেল’। ২০১২ সালে মিস মার্ভেলকে দেওয়া হয় ‘ক্যাপ্টেন মার্ভেল’র খেতাব। সেই তিনি এখন সিনেমার রুপালি পর্দায় হাজির হচ্ছেন রোমাঞ্চকর গল্প আর অ্যাকশন নিয়ে।

নারী শক্তির অনুপ্রেরণা হয়ে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স নির্মিত নারী সুপারহিরোকেন্দ্রিক ছবিটি মুক্তি পাচ্ছে নারী দিবস, ৮ মার্চ। বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে তাল মিলিয়ে ছবিটি দেখা যাবে বাংলাদেশের জনপ্রিয় সিনেমা থিয়েটার স্টার সিনেপ্লেক্সেও।

মারাত্মক এক বিস্ফোরণের পর আকাশ থেকে একটি ভিডিও স্টোরের মধ্যে ছিটকে পড়েন বর্ম পরিহিত এক নারী। তারপর সাধারণ মানুষের মধ্যে কিছুক্ষণ হতভম্ব হয়ে চলাফেরা। কিছুক্ষণের মধ্যে শুরু হয় তার অতিমানবীয়-অনন্য আচরণ, একের পর এক শত্রুদের বধ করতে থাকেন তিনি।

ক্যাপ্টেন মার্ভেল ছবির প্রথম ট্রেলারে এভাবেই ক্যাপ্টেন মার্ভেল বেশে হাজির হয়েছেন অস্কারজয়ী অভিনেত্রী ব্রি লারসন। ছবিটি পরিচালনা করেছেন অ্যানা বডেন ও রায়ান ফ্লেক।

ক্যারোল ড্যানভার বা ক্যাপ্টেন মার্ভেল রূপে অভিনয় করেছেন ব্রি লারসন। ট্রেলারে ড্যানভারের শৈশব ও কৈশোরের কিছু সময়কালকে তুলে ধরা হয়েছে। সেই সঙ্গে দেখানো হয়েছে তার সামরিক বাহিনীতে যোগদানের বিষয়টিও। ট্রেলারটি ইউটিউবে বেশ উত্তাপ ছড়িয়েছে।

মুক্তির এক সপ্তাহের মধ্যে এটি দেখা হয়েছে প্রায় ৪ কোটিবার। ব্রি লারসন ছাড়াও এ ছবিতে অভিনয় করেছেন জুড ল, বেন মেলডেনসন, জিমন হুনসু, লি পেস ও গেমা চ্যান অভিনয় করেছেন।

ছবিতে দেখা যাবে ক্যাপ্টেন মার্ভেল মার্কিন বিমানবাহিনীর একজন পাইলট। তিনিই সুপারহিরো। ক্যাপ্টেন মার্ভেল ছবিতে তাকে একটি এলিট সামরিক দলের অংশ হিসেবে দেখা যাবে। ছবিটির পরিচালক অ্যানা বডেন ক্যাপ্টেন মার্ভেলকে নিয়ে বলেছিলেন, ‘ক্যারল ড্যানভার বা ক্যাপ্টেন মার্ভেলের বিশেষত্ব হচ্ছে তার মানবিকতা। সুপারহিরো হলেও তিনি মনে-হৃদয়ে একেবারে মানুষ।’

পিবিডি/ ইকা

ক্যাপ্টেন মার্ভেল,সুপারহিরো
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত