• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

ক্যান্সার আক্রান্ত মাকে বাঁচাতে সাংবাদিক ছেলের আকুতি

প্রকাশ:  ০৬ এপ্রিল ২০১৯, ০৯:১৭
আহমাদুল কবির, মালয়েশিয়া

একটি ভয়াবহ মরণ ব্যাধির নাম ক্যান্সার । এটা থেকে মুক্তির উপায় আছে, কিন্তু তার জন্য প্রয়োজন ভালো চিকিৎসার। ক্যান্সারের চিকিৎসা ব্যয় অনেক বেশী হওয়ার কারণে অনেকে চিকিৎসার অভাবে মারা যায়। তাই সমাজের বিত্তবান থেকে শুরু করে সবাই যদি সাধ্যমত সাহায্যের হাত বাড়ানো যায় তাহলে বেচেঁ যেতে পারে অনেক প্রাণ।

মরণব্যাধি ক্যান্সার অকালেই কেড়ে নিচ্ছে আমাদের প্রিয় মানুষ গুলোকে। আমরা কেউ জানিই না যে আমরা নিজের অজান্তেই কে কোন ক্যান্সার এর বীজ বহন করে বেরাচ্ছি নিজের ভেতর। যখন জানতে পারি তখন সেটা চলে যায় আমাদের নিয়ন্ত্রণের বাইরে। ঠিক তেমনই আমাদের একজন মা” জীবন মৃত্যুর সন্ধিক্ষণে।

প্রবাসী সাংবাদিক বাংলা টিভি মালয়েশিয়া প্রতিনিধি মোহাম্মদ আলী তার 'মা'য়ের চিকিৎসা চালিয়ে যাওয়ার জন্য প্রবাসী ও দেশের বিত্তবানদের প্রতি মানবিক সাহায্যের আবেদন করেছেন। সাংবাদিক মোহাম্মদ আলীর মা প্রায় তিন বছর যাবত শারীরিক অসুস্থতায় ভুগছেন।

মরণব্যাধি ক্যান্সারে তিনি এখন বিনা চিকিৎসায় মৃত্যুর পথযাত্রী। সাংবাদিক মোহাম্মদ আলী জানান, ঢাকা ক্যান্সার হাসপাতাল সহ বিভিন্ন বেসরকারি হাসপাতালে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে কিন্তু দিন দিন তার অবস্থা আরও অবনতি ঘটছে। তাকে সুস্থ স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার জন্য অনতিবিলম্বে অস্ত্রোপচারের পরামর্শ দিয়েছেন চিকিৎসক। এই অস্ত্রোপচারের জন্য জরুরিভাবে ১২ লাখ টাকার প্রয়োজন। দীর্ঘদিন মা'য়ের চিকিৎসা চালিয়ে বর্তমানে আর্থিক সংকটে মোহাম্মদ আলীর পরিবার। ফলে তার মাকে উন্নত চিকিৎসা দিতে পুরোপুরি ব্যর্থ।

এ দিকে বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়া'র পক্ষ থেকে আলীকে আর্থিক সাহায্য করার চেষ্টা করা হচ্ছে, তবে তা প্রয়োজনের তুলনায় যথেষ্ট না। একজন মা বিনা চিকিৎসায় মৃত্যুর কোলে ঢলে পরবেন এটি খুব কষ্টকর। ক্লাবের নেতৃবৃন্দ চেষ্টা করছেন এই অসুস্থ মায়ের পাশে দাঁড়াতে। পাশাপাশি অসুস্থ এই মায়ের পাশে দাড়ানোর জন্য সমাজের হৃদয়বান এবং মাননীয় প্রধানমন্ত্রীর সু-দৃষ্টি কামনা করছেন প্রেসক্লাব নেতৃবৃন্দ।

ক্যান্সারে আক্রান্ত মা'র সুচিকিৎসার জন্য সরকার এবং সকল শ্রেণির হৃদয়বান মানুষদের নিকট জরুরিভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিতে আকুল আবেদন জানিয়েছেন সাংবাদিক মোহাম্মদ আলী।

সাহায্য পাঠানোর ঠিকানা: শামিমা নাছরিন, সঃহিঃনং: ২৩৩১৫১৫২৯৯১ ডাচ বাংলা ব্যাংক, শাখা- কাশিনাথপুর, পাবনা। বিকাশ নম্বর- ০১৭৯৯২০৩৪৬৫ (ব্যক্তিগত),

মালয়েশিয়াতে যে ব্যাংকে সাহায্য পাঠানো যাবে- MOHAMMAD ALI , MAY BANK, ACOUNT NO: 514049018323

মালয়েশিয়া
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close