Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫
  • ||

ইতালি পররাষ্ট্র মন্ত্রনাল‌য়ের সাম‌নে বিএন‌পির বি‌ক্ষোভ

প্রকাশ:  ০৯ ফেব্রুয়ারি ২০১৮, ১০:০৪
ইসমাইল হোসেন
প্রিন্ট icon

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেয়ায় ইতালির রো‌মে বি‌ক্ষোভ করেছে ইতালি বিএনপি।৮ ফেব্রুয়ারি ইতালি পররাষ্ট্র মন্ত্রনাল‌য়ের সাম‌নে বিএন‌পি বি‌ক্ষোভ ও প্র‌তিবাদ সভা ক‌রে‌ন।

ইতালি বিএন‌পি কেন্দ্রীয় ক‌মি‌টির সভাপ‌তি শাহ মো: তাইফুর রহমান ছোটন ও সাধারন সম্পাদক খন্দকার না‌সির উদ্দি‌নের নেতৃ‌ত্বে বিএনপি নেতারা ব‌লেন মিথ্যা মামলায় বেগম জিয়া‌কে প্রহসন মূলক রায় দি‌য়ে জাতীয়তাবাদী শ‌ক্তি‌কে প্র‌তিহত করা যা‌বে না। বক্তারা ব‌লেন অ‌বৈধ্য সরকারের অ‌বৈধ্য রায় বাংলার মানুষ যেমন মে‌নে নি‌বে না। তে‌মনি প্রবা‌সে অবস্থানরত দেশ‌প্রেমীরাও তা মে‌নে নেয়নি।

আগামী নির্বাচ‌নে বিএন‌পি‌কে স‌রি‌য়ে দেওয়ার এই পায়তারা নতুন কিছু নয়। পূ‌র্বেও তারা ক্ষমতায় এসে‌ছে ভোটার বিহীন নির্বাচ‌নের মধ্য দি‌য়ে। বক্তারা এই রা‌য়ের বিরুদ্ধে তীব্র প্র‌তিবাদ ও নিন্দা জানায়।

এসময় এক‌টি প্র‌তি‌নি‌ধি দল ইতালিয়ান পররাষ্ট্র মন্ত্রানল‌য়ে এশিয়া ডি‌রেক্টর জেনা‌রেল ওরা‌চ্চিও গোয়ানচা‌লের সা‌থে সং‌ক্ষিপ্ত বৈঠক ক‌রেন। ৩০ মি‌নি‌টি‌রে বৈঠ‌কের শে‌ষে তারা ব‌লেন দে‌শে খুন, গুম, অগণত্রা‌ন্ত্রিক অবস্থান ও স্বৈরাচারী শাস‌নের কথা তু‌লে ধ‌রেন এবং আগামী নির্বাচন তত্বাবধায়ক সরকা‌রের অ‌ধী‌নে সকল দ‌লের অংশগ্রহ‌নের মধ্য দি‌য়ে গ্রহণ‌যোগ্য নির্বাচন ক‌রার সহ‌যো‌গিতা চাওয়া হ‌য়ে‌ছে।

প্র‌তিবাদ সভায় রোম মহানগর বিএন‌পি, যুবদল, শ্র‌মিক দল, ম‌হিলা দল, স্বেচ্চা‌সেবক দল, জিয়া প‌রিষদ, তর‌পিনাত্তারা যুবদলসহ অঙ্গ সংগঠ‌নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লে‌খিত রা‌য়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারপার্সন তারেক রহমানসহ অন্য ৫ আসামীকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত। তাদেরকে ২ কোটিরও বেশি অর্থদণ্ড দিয়েছে আদালত। উল্লেখ্য প্রায় ১০ বছর আগে ২০০৮ সালের জুলাই মাসে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার দায়িত্বে থাকার সময় এই মামলাটি করেছিল বাংলাদেশের দুর্নীতি দমন কমিশন।

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত