• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দেশের বাজারে হুয়াওয়ের ডিএসএলআর ফোন

প্রকাশ:  ১৩ এপ্রিল ২০১৯, ১২:১৫
পূর্বপশ্চিম ডেস্ক

স্মার্টফোন ক্যামেরায় প্রফেশনাল ফটোগ্রাফির ফিচার ও চোঁখ জুড়ানো ডিজাইনে হুয়াওয়ের ফ্ল্যাগশিপ পি৩০ সিরিজ ১১ এপ্রিল থেকে আনুষ্ঠানিকভাবে দেশের বাজারে পাওয়া যাচ্ছে। এর আগে ফ্রান্সের প্যারিসে বৈশ্বিক উন্মোচনের পর মালয়েশিয়া ও ভারতে এ সিরিজ উন্মোচন করা হয়।

গত ৩ এপ্রিল থেকে বাংলাদেশে এ সিরিজের তিনটি ফোনের প্রি বুকিং শুরু হয়। শেষ হয় ১০ এপ্রিল। প্রি-বুকিংয়েও ব্যাপক সাড়া মেলে। প্রি-বুকিং শুরুর কয়েক ঘণ্টার মধ্যেই পি৩০ প্রো স্মার্টফোনটির স্টক শেষ হয়ে যায় এবং খুব শিগরিই নতুন স্টক আসবে।

বৃহস্পতিবার ১১ এপ্রিল সারাদেশে প্রি-বুকিং দেওয়া গ্রাহকদের হাতে তাদের কাঙ্খিত স্মার্টফোনটি তুলে দেওয়া হয়। এসময় হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াংসহ কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের বাজারে পি৩০ প্রো স্মার্টফোনটির দাম ৮৯ হাজার ৯৯৯ টাকা। এছাড়া পি৩০ ও পি৩০ লাইট স্মার্টফোন দুটির দাম পড়বে যথাক্রমে ৬৪ হাজার ৯৯৯ ও ২৯ হাজার ৯৯৯ টাকা।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াং বলেন, ‘হুয়াওয়ের নতুন সুপার ক্যামেরার ফোন পি৩০ সিরিজ ইতোমধ্যে বিশ্বজুড়ে ব্যাপক সাড়া ফেলেছে। এরই ধারবাহিকতায় পি৩০ সিরিজের ফোনগুলো বাংলাদেশের বাজারে আনার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রি-বুকিংয়ে মানুষের সাড়া দেখে আমরা অভিভূত। আশা করছি, সামনের দিনগুলোতেও এ ধারা অব্যাহত থাকবে।’

স্মার্টফোন ক্যামেরায় সর্বাধুনিক প্রযুক্তি সুবিধা ও নান্দনিক ডিজাইনের হুয়াওয়ে পি ৩০ সিরিজে থাকছে দারুণ কিছু উদ্ভাবনী ফিচার। যার মধ্যে রয়েছে- হুয়াওয়ের সুপারস্পেকট্রাম সেন্সর, বিশ্বখ্যাত লেইকা লেন্স সম্বলিত অপটিক্যাল সুপারজ্যুম ও হুয়াওয়ের টাইম অব ফ্লাইট (টিওএফ) ক্যামেরা এবং কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ইমেজ স্ট্যাবিলাইজেশন প্রযুক্তি। এসব বৈপ্লবিক প্রযুক্তির কারণে হুয়াওয়ের পি ৩০ সিরিজের ফোনগুলো দিয়ে প্রত্যেকটি দৃশ্যের অতুলনীয় ছবি ও ভিডিও পাওয়া যাবে। এমনকি অল্প আলোতেও ছবি ও ভিডিও ধারণ করা যাবে।

‘পি ফর ফটোগ্রাফি’ এমন স্লোগানকে সামনে রেখে স্মার্টফোন ফটোগ্রাফি নিয়ে গ্রাহকদের চমকে দিয়েছে পি৩০ সিরিজ। মোবাইল ফটোগ্রাফির ক্ষেত্রে র‌্যাংকিং প্রকাশ করা ডিএক্সওমার্ক এর র‌্যাংকিংয়ে ইতোমধ্যে পি৩০ প্রো সবার শীর্ষে জায়গা করে নিয়েছে। দুর্দান্ত ছবি ও ভিডিওগ্রাফির জন্য থাকছে অবিশ্বাস্য জুমিংসুবিধা। নতুন পেরিস্কোপ ডিজাইন এবং সুপারজুম লেন্স এর সাহায্যে ৫ গুণ অপটিক্যাল জুম, ১০ গুণ হাইব্রিড জুম, ৫০ গুণ ডিজিটাল জুম পওয়া যাবে।


পিবিডি/এসএম

হুয়াওয়ে,স্মার্টফোন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close