Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫
  • ||

এবার শাওমি আনল চার ক্যামেরার স্মার্টফোন

প্রকাশ:  ২৮ নভেম্বর ২০১৮, ১৭:০৪
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট icon

গুঞ্জন শেষ করে দেশের বাজারে এবার চার ক্যামেরাযুক্ত রেডমি নোট সিক্স প্রো মডেলের স্মার্টফোন নিয়ে এলো বিশ্বের শীর্ষ প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান শাওমি।

মঙ্গলবার (২৭ নভেম্বর) কোম্পানিটি নতুন এই ফোনটি বাংলাদেশের বাজারে ছেড়েছে।

আধুনিক ডিজাইনের এবং উচ্চগতির এলপিডিডিআর ফোর-এক্স র‌্যাম থাকায় রেডমি নোট সিক্সের পারফরম্যান্স হবে চমৎকার দুর্দান্ত। নোট ফাইভ এআই’য়ে থাকা ফিচারগুলোকেও যুক্ত করা হবে নতুন এই ফোনে।

নতুন এ ফোন সম্পর্কে শাওমির ভারতীয় উপমহাদেশের বৈদেশিক ব্যবসা সম্প্রসারণ বিভাগের প্রধান সাংকেত আগারওয়াল বলেছেন, রেডমি নোট ফাইভ এআই শক্তিশালী ডুয়াল ক্যামেরার স্মার্টফোন ছিল, যা বাংলাদেশি গ্রাহকদের মধ্যে বেশ সাড়া ফেলেছে। এবারও কম মূল্যে মি ফ্যানদের আরও উন্নত ও সর্বশেষ স্মার্টফোন রেডমি নোট সিক্স প্রো সরবরাহ করা হচ্ছে।

জানা গেছে, এই স্মার্টফোনটি আধুনিক ডিজাইনের। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ অক্টাকোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। রেডমি নোট সিক্স প্রো’তে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন চারটি ক্যামেরা। এর ব্যাটারির ক্ষমতা ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার, যা দুইদিন পর্যন্ত ব্যাকআপ দেবে।

ডুয়েল সিম সুবিধার এই ফোনে হাইব্রিড স্লট সুবিধা থাকায় মাইক্রো এসডি কার্ডও ব্যবহার করা যায়। রেডমি নোট ৬ প্রো স্মার্টফোনের সঙ্গে একটি সফট কেস ফ্রি দেওয়া হচ্ছে।

সেলফির জন্য রেডমি নোট সিক্স প্রোর ফ্রন্ট ক্যামেরা হিসেবে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ২০+২ মেগাপিক্সেলের ক্যামেরা। এর ১২+৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরায় ১.৪ মাইক্রন পিক্সেল সেন্সরের কারণে অল্প আলোতেও খুব ভালো মানের ছবি তোলা সম্ভব।

নচ ডিজাইনসহ এই স্মার্টফোনের ৬.২৬ ইঞ্চির ফুল এইচডিপ্লাস ডিসপ্লে রয়েছে, যার রেশিও ১৯:৯। ডিসপ্লের সুরক্ষার জন্য রয়েছে কর্নিং গরিলা গ্লাস। ফোনটি ব্ল্যাক এবং লেক ব্লু কালারে পাওয়া যাবে।

৩ জিবি+৩২ বিজি ভার্সনের মূল্য ১৭,৪৯৯ টাকা। ৪ জিবি+৬৪ জিবি ভার্সনের দাম রাখা হচ্ছে ২০,৪৯৯ টাকা। ২৮ নভেম্বর থেকে শুধু দারাজ ডটকম থেকে স্মার্টফোনটি কিনতে পারবেন গ্রাহকরা।

/আরিফ

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত