• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঢাবির শিক্ষক ও কর্মকর্তাদের জন্য নতুন ক্রেডিট কার্ড সেবার উদ্বোধন

প্রকাশ:  ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৩৬
বিজনেস ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাদের বিশেষ সুবিধা প্রদানের লক্ষ্যে দি আমেরিকান এক্সপ্রেস ক্রেডিট কার্ড সিস্টেম চালু করেছে সিটি ব্যাংক।

সোমবার (১৭ সেপ্টেম্বর) ঢাকা ইউনিভার্সিটির ব্যবসায় শিক্ষা অনুষদের কনফারেন্স হলে আয়োজিত এক অনুষ্ঠানে এই কার্ডটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

সিটি ব্যাংক ইস্যুকৃত দি ইউনিভার্সিটি অফ ঢাকা আমেরিকান এক্সপ্রেস কার্ড টি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে। যা বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্টদের দৈনন্দিন প্রয়োজনে কাস্টমাইজড সেবা প্রদান করবেন। এই কার্ডের সঙ্গে শুরুতেই গ্রাহকেরা পাবেন একটি ওয়েলকাম ভাউচার, যাতে বিভিন্ন পণ্য ক্রয়ে ছাড় পাওয়া যাবে। সেবাগ্রহীতাদের কোনো বার্ষিক ফি দিতে হবে না।

এছাড়াও প্রিয়জনের জন্য বিনামূল্যে পাবেন একটি বাড়তি সাপ্লেমেন্টারি কার্ড। অন্যান্য আমেরিকান এক্সপ্রেস কার্ডের গ্রাহক এর মতই মেম্বারশীপ রিওয়ার্ডস পয়েন্টস, বিনা সুদে ফ্লেক্সিবাইট, ফ্লেক্সিলোন ও কার্ডচেকসহ বিভিন্ন সেবা প্রদান করা হবে। এই কার্ডের মাধ্যমে দেশে বিদেশে শপিং এবং অভিজাত রেঁস্তোরায় থাকবে বিশেষ সুবিধা।

সিটি ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ শোয়েব বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে আমরা কো-ব্র্যান্ডেড ক্রেডিট কার্ড ব্যবস্থা চালু করতে পেরে গর্বিত। ভবিষ্যতে আরো বিভিন্ন ধরনের সুবিধা চালু হবে বলেও জানান তিনি।

সিটি ব্যাংকের ভাইস চেয়ারপারসন তাবাসসুম কায়সার বলেন, আমি চাই ভবিষ্যতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের জন্য এরকম ব্যবস্থা চালু করতে। অন্যান্য দেশের মতো আমাদের দেশের শিক্ষার্থীরাও এখন ওয়ার্ল্ড ক্লাস। তাদেরকে সুবিধা দেওয়া আমাদের দায়িত্ব।

আমেরিকান এক্সপ্রেস এর গ্লোবাল নেটওয়ার্ক সার্ভিসের দক্ষিণ এশিয়ার ভাইস প্রেসিডেন্ট দিব্যা জেইন বলেন, আজ যে সুবিধা চালু করা হলো এর মাধ্যমে শুধু বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা নয় বরং ব্যাংক এবং কম্পানি উভয়ই লাভবান হবেন। তবে এই কার্যক্রমের সাথে যুক্ত হতে পেরে আমি খুব আনন্দিত।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. কামাল উদ্দিন বলেন, আমরা এখন ডিজিটাল বাংলাদেশে বসবাস করছি। সুতরাং আমাদের সুযোগ সুবিধাও ডিজিটাল হওয়া উচিত। টাকা ছাড়া লেনদেন ব্যবস্থা এখন সময়ের দাবি। তবে ক্রেডিট কার্ডে লেনদেনের ক্ষেত্রে ইন্টারেস্ট রেট গুরুত্বপূর্ণ বিষয়। আমি আশা করি এই বিষয়টা খুব গুরুত্বের সাথে নিয়ন্ত্রণ করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের চেয়ারম্যান মোঃ শোয়েব, ভাইস চেয়ারপারসন তাবাসসুম কায়সার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ডক্টর কামাল উদ্দিন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সোহেল আর কে হুসেইন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন শিবলী রুবাইয়েত উল ইসলাম, আমেরিকান এক্সপ্রেস এর নেটওয়ার্ক সার্ভিস এর দক্ষিণ এশিয়ার ভাইস প্রেসিডেন্ট ভাইস প্রেসিডেন্ট দিব্যা জৈন এবং পরিচালক ও পার্টনার কার্ড সার্ভিস প্রধান তুরুস পি দাস্তরসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ।

ওএফ

সিটি ব্যাংক,সেবা,এটিএম কার্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close